বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

২১আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামি পক্ষের যুক্তিতর্ক অব্যাহত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৪ এপ্রিল, ২০১৮
  • ২০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক অব্যাহত রয়েছে। আজ মঙ্গলবার আসামি মাওলানা মুফতি মঈন নিজেই নিজের পক্ষে যুক্তিতর্ক উপস্থান শেষ করেছেন। অপরদিকে সাবেক আইজিপি শহিদুল হকের পক্ষে যুক্তিতর্ক উপস্থান শুরু করেছেন তার আইনজীবী মো. নজরুল ইসলাম।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক শাহেদ নূর উদ্দিনের আদালতে এ যুক্তিতর্ক উপস্থাপন করা হয়। তবে এদিন যুক্তিতর্ক শেষ না হওয়ায় আদালত আগামীকাল বুধবার মামলার পরবর্তী যুক্তিতর্কের জন্য দিন ধার্য করেন। এ মামলায় অধ্যাবধি ৩৪ আসামির পক্ষে যুক্তিতর্ক উপস্থান শেষ হয়েছে।

আদালত সূত্র জানায়, এর আগে চলতি বছরের ১ জানুয়ারি এ মামলার সব আসামিরই সর্বোচ্চ সাজা অর্থাৎ মৃত্যুদণ্ড প্রার্থনা করে যুক্তিতর্ক উপস্থান শেষ করে রাষ্ট্রপক্ষ। গ্রনেড হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলা দুটির বিচারকাজ একসঙ্গে চলছে। হত্যা মামলায় মোট আসামি ৫২ জন ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় আসামি ৪১ জন।

সর্বমোট ৫২ আসামিদের মধ্যে ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে ৮ জন আসামি জামিনে এবং ২৩ জন কারাগারে আছেন। তিন আসামির ফাঁসি কার্যকর হয়েছে। বাকি ১৮ পলাতক আসামির অনুপস্থিতিতেই বিচার কাজ চলছে। একইসঙ্গে পলাতকদের দেশে ফিরিয়ে আনার প্রচেষ্টাও অব্যহত আছে। মোট ৪৯২ জন সাক্ষীর মধ্যে ২২৫ জনের সাক্ষ্য নেয়া হয়েছে।

এছাড়া মামলায় গত ১২ জুন মামলায় ৩১ আসামির আত্মপক্ষ শুনানি শেষ হয়। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১৮ জন আসামি পলাতক থাকায় তারা আত্মপক্ষ সমর্থনের সুযোগ পাননি। পলাতক আসামিদের মধ্যে ১৪ জনের পক্ষে রাষ্ট্র আইনজীবী নিযুক্ত করেছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com