শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

২০ মে বাজারে নামবে চাঁপাইনবাবগঞ্জের আম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৫ এপ্রিল, ২০১৮
  • ১৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,  চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  আমের রাজধানী খ্যাত চাঁপাইনবাবগঞ্জে চলতি মৌসুমে আম বাজারজাতকরণের লক্ষে ‘আম ক্যালেন্ডার’ প্রণয়ন করা হয়েছে। প্রণিত ক্যালেন্ডার অনুযায়ী ২০ মে বাজারে আসবে আম।

রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কেমিক্যালমুক্ত আম উৎপাদন ও বাজারজাতকরণ বিষয়ক সভায় এই ক্যালেন্ডার প্রণয়ন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এবছর সব ধরণের গুটি আম ২০ মে, ২৫ মে গোপালভোগ, হিমসাগর ও ক্ষিরসাপাতা ২৮ মে, লক্ষনভোগ ১ জুন, ল্যাংড়া ও বোম্বায় ৫ জুন, আম্রপালি, ফজলী ও সুরমা ফজলী ১৫ জুন, আশ্বিনা ১ জুলাই বাজারজাতকরণের সময় নির্ধারণ করা হয়েছে।

তবে এবছর দেরীতে মুকুল আসায় এই সময়সীমা সংশোধন করা হতে পারে বলে সিদ্ধান্ত নেয়া হয়। সভায় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এরশাদ হোসেন খান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মুঞ্জুরুল হুদা, আঞ্চলিক উদ্যানত্তত্ব গবেষণা কেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. শরফ উদ্দিন, কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেনাউল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হান্নান হান্নু, কানসাট আড়ৎদার সমবায় লিমিটেডের সভাপতি হাবিবুল্লাহ, ভোলাহাট উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলামসহ অন্যরা।

কৃষি কর্মকর্তা ব্যবসায়ী ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় এবছর কেমিক্যালমুক্ত আম উৎপাদন এবং ডিজিটাল পদ্ধতিতে আম কেনা-বেচার উপর গুরুত্বারোপ করা হয়। একই সঙ্গে যথাযথ প্রক্রিয়ায় বিদেশে আম রপ্তানীর সুযোগ সৃষ্টির লক্ষে সংশ্লিষ্ট সবাইকে একযোগে কাজ করার আহবান জানানো হয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com