বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০২৪, ০৫:১১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
পর্ষদ ভেঙে দিয়ে ইসলামী ব্যাংকে ৫ স্বতন্ত্র পরিচালক নিয়োগ বন্যার্ত মানুষের সেবায় সর্বাত্মকভাবে অংশগ্রহণ করুন শুক্র-শনিবারও খোলা থাকবে জনপ্রশাসন মন্ত্রণালয় জিয়াউর রহমানকে নিয়ে কটূক্তি, মানিক-মেনন-ইনুর বিরুদ্ধে মানহানি মামলা বেক্সিমকো-সামিট-বসুন্ধরাসহ ৫ গ্রুপের মালিকদের লেনদেনের তথ্য চেয়ে চিঠি সুপ্রিম কোর্টে এক আইনজীবীকে আরেক আইনজীবীর ছুরিকাঘাত বন্যায় দুর্দশাগ্রস্তদের কাছে ছুটে যাওয়াই এখন জামায়াতের প্রধান কাজ বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে ফেনী যাচ্ছেন ত্রাণ উপদেষ্টা রাঙামাটিতে পাহাড়ধস-বন্যা পরিস্থিতির অবনতি চট্টগ্রামের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ পোশাককর্মী হত্যা: ফারজানা রুপা-শাকিল চার দিনের রিমান্ডে বন্যার্তদের সহায়তায় সমন্বিত কার্যক্রম নেবে মন্ত্রণালয়-বিভাগ বন্যায় ক্ষতিগ্রস্ত ২৯ লাখ মানুষ, ২ জনের মৃত্যু প্রাইভেটকারে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণে মালিকের মৃত্যু নিউমার্কেটে ব্যবসায়ী হত্যা, শেখ হাসিনা-কাদেরকে আসামি করে মামলা বাজার দখলকে কেন্দ্র করে নরসিংদীতে দুগ্রুপের সংঘর্ষ, নিহত ৪ বন্যাকবলিত এলাকায় কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল এক রাতে লেবাননের প্রায় ১০ স্থানে হামলা চালিয়েছে ইসরায়েল অধিকারের আদিলুর-এলানের সাজা বাতিল করল হাইকোর্ট এবার সীমান্তে বিএসএফের কাঁটাতারের বেড়া নির্মাণে বিজিবির বাধা

২০৪১ সালের মধ্যে দেশ সোনার বাংলাদেশে পরিণত হবে : স্পিকার

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১৫ জুলাই, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ২০৪১ সালের মধ্যে দেশ উন্নত, সমৃদ্ধ সোনার বাংলাদেশে পরিণত হবে।

সোমবার (১৫ জুলাই) রাজধানীর কারওয়ান বাজারের ওয়াসা ভবনে এটিএন বাংলার ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত বর্ষপূর্তির অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, এটিএন বাংলা দেশের সর্বপ্রথম স্যাটেলাইট চ্যানেল, যা ১৯৯৭ সালে শেখ হাসিনার হাত ধরেই শুরু হয়েছিল। সৃষ্টিশীল অনুষ্ঠান সম্প্রচার এবং দর্শক জনপ্রিয়তার কারণে এটিএন বাংলা আজ পুষ্পিত, পল্লবিত ও বিকশিত। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে ধারণ করে এটিএন বাংলা এগিয়ে চলেছে।

শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের পথে এগিয়ে চলেছে। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত, সমৃদ্ধ ও সোনার বাংলাদেশে পরিণত হবে। তার সঙ্গে তাল মিলিয়ে এটিএন বাংলাও এগিয়ে চলেছে। গণতন্ত্রকে সুসংহতকরণ, সংসদকে কার্যকর রাখা থেকে শুরু করে দেশের সার্বিক উন্নয়ন ও জনগণের কল্যাণে অবদান রাখছে চ্যানেলটি।

তিনি বলেন, বিনোদনমূলক অনুষ্ঠান প্রচারের পাশাপাশি মানব জীবনকে প্রভাবিত করার মতো বিষয়ে ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের মাধ্যমে দর্শকের নিকট আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে এটিএন বাংলা। বস্তুনিষ্ঠ অনুষ্ঠান ও সংবাদ সম্প্রচারের পাশাপাশি চ্যানেলটি দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাবে আশা করছি।

এ সময় অনুষ্ঠানে এটিএন বাংলা ও এটিএন নিউজের চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান এবং সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বক্তব্য দেন। এছাড়াও অনুষ্ঠানে রাশেদ খান মেনন এমপি, জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার এবং খুরশীদ আলম ও এটিএন বাংলার পরিচালনা বোর্ডের সদস্যবৃন্দসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বাংলাদেশ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com