শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

২০১৬ সালে বাংলাদেশে আইএস দাবিকৃত হত্যাযজ্ঞের পরিসংখ্যান প্রকাশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৫ জুলাই, ২০১৬
  • ১৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ইসলামিক স্টেট (আইএস) ২০১৬ সালে বাংলাদেশে যেসব হত্যাকাণ্ড চালিয়েছে বলে দাবি করেছে, তার একটি পরিসংখ্যান প্রকাশ করেছে সংগঠনটির কথিত সংবাদমাধ্যম আমাক এজেন্সি। জঙ্গিবাদ পর্যবেক্ষক ওয়েবসাইট সাইট ইন্টেলিজেন্স সূত্রে এই তথ্য জানা যায়।

ওই পরিসংখ্যানে দেখা যায়, আইএস-এর দাবি অনুযায়ী, তারা চলতি বছরে প্রথম হত্যাকাণ্ড টি চালায় ২১ ফেব্রুয়ারি। সেদিন পঞ্চগড়ে এক হিন্দু পুরোহিতকে কুপিয়ে হত্যা করা হয়। এ বছরের ১৪ জুলাই পর্যন্ত মোট ৩৪টি হত্যাকাণ্ড চালিয়েছে বলে দাবি করেছে আইএস।

পরিসংখ্যানের দাবি অনুযায়ী, চলতি বছরে আইএসের ১১টি হামলায় মোট ৩৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে ১ জুলাই ঢাকার হলি আর্টিজানে হামলায় বিদেশিসহ ২৪ জন নিহত হন। একইদিনে ঝিনাইদহে এক হিন্দু পুরোহিতকেও হত্যা করা হয়।

সূত্র: সাইট ইন্টেলিজেন্স।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com