শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মার্টিনেজের নৈপুণ্যে ইকুয়েডরকে হারিয়ে সেমিতে আর্জেন্টিনা প্রধানমন্ত্রীর আগমনে পদ্মা পাড়ে উৎসবের আমেজ সকালে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৫ ইরানে দ্বিতীয় দফার প্রেসিডেন্ট নির্বাচন আজ যুক্তরাজ্যে নির্বাচনে টানা চতুর্থবার জিতলেন টিউলিপ সিদ্দিক এসসিও-র শীর্ষ সম্মেলনে নরেন্দ্র মোদী কেন গেলেন না? ব্রিটেনের নির্বাচন: লেবার পার্টির বিশাল জয়, সুনাকের পরাজয় প্রধানমন্ত্রীর সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় উত্তীর্ণ হবে ৬ ঘণ্টা পর শাহবাগ ছাড়লেন শিক্ষার্থীরা, নতুন কর্মসূচি ঘোষণা যুক্তরাজ্যের নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত ৩৪ প্রার্থী শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের ৩৮১তম সভা অনুষ্ঠিত রাজধানীতে ৯ কোটি টাকার খাসজমি উদ্ধার কাস্টমস কমিশনার এনামুলের ৯ কোটি টাকার সম্পত্তি ক্রোকের নির্দেশ ফেনীতে বেড়িবাঁধের ১০ স্থানে ভাঙন, ৪৬ গ্রাম প্লাবিত জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান বান্দরবানে বেনজীরের সম্পত্তি জেলা প্রশাসনের তত্ত্বাবধানে খালেদার মুক্তি আন্দোলনে জনগণকে সম্পৃক্ত করতে পারেনি বিএনপি ভাতিজির বিয়েতে যাচ্ছিলেন এসআই, রাস্তায় ফেলে কোপাল দুর্বৃত্তরা কোটা আন্দোলনের কারণে রাজধানীজুড়ে তীব্র যানজট বিএনপি-জামায়াত বৃক্ষ ধ্বংস করে আর আওয়ামী লীগ রক্ষা করে : নিখিল

১ মিনিটে ব্যাংক থেকে ২০ লাখ টাকা চুরি!

ফরিদপুর প্রতিনিধি:
  • আপলোড সময় বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১৫ বার পড়া হয়েছে

ফরিদপুরে সোনালী ব্যাংক থেকে এক গ্রাহকের চুরি যাওয়া ২০ লাখ টাকার মধ্যে ১৩ লাখ টাকা উদ্ধার করেছে পুলিশ। এ চুরির ঘটনায় জড়িত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বুধবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় জেলা পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- খুলনার হরিণঘাটা উপজেলার হোগলাডাঙ্গা গ্রামের মো. ফারুক শেখ (৬০) ও মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার কোলা গ্রামের মোহাম্মদ আলী (৪৫)।

গত ৬ ফেব্রুয়ারি ফরিদপুর সদরের বিলমামুদপুর এলাকার মোহাম্মদ নজরুল ইসলাম তার বাবার সঞ্চিত ২০ লাখ টাকা ফরিদপুর ডাকঘর থেকে তোলেন। পরে পাশের সোনালী ব্যাংক কোর্ট বিল্ডিং শাখায় সঞ্চয়পত্রের জমা রাখতে যান। তিনি ম্যানেজারের কক্ষে সোফা সেট এর ওপর টাকার ব্যাগটি রাখেন। ম্যানেজার টাকা জমা দেওয়া নিয়ে কথা বলার এক ফাঁকে ২০ লাখ টাকার ব্যাগটি চুরি করে পালিয়ে যায় অজ্ঞাতরা। এক মিনিটের মধ্যে তারা চুরি সম্পন্ন করে বলে জানান বাদী।

এ ঘটনায় পরদিন নজরুল ইসলাম বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, সংশ্লিষ্ট এলাকার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে এবং আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় তিনজন আসামিকে শনাক্ত করা হয়। ১৫ মার্চ ভোর ৫টার দিকে খুলনার হোগলাডাঙ্গা গ্রামের নিজ বাড়ি থেকে ফারুক শেখকে গ্রেপ্তার করা হয়।

ফারুকের কাছ থেকে চুরি করা নগদ তিন লাখ টাকা উদ্ধার করা হয়। পরে ফারুকের দেওয়া তথ্য অনুযায়ী ওইদিন বেলা ১১টার দিকে মুন্সীগঞ্জ এলাকায় শ্বশুরবাড়ি থেকে মোহাম্মদ আলীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর মোহাম্মদ আলীর স্বীকারোক্তি ও দেখানো মতে তার কাছ থেকে চুরি করা নগদ পাঁচ লাখ টাকা উদ্ধার করা হয়।

পরবর্তীতে ওই দুই আসামির দেওয়া তথ্যে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার উত্তর চাঁদসিরা এলাকায় অভিযান চালানো হয়। তবে বিষয়টি টের পেয়ে তিনি পালিয়ে যান। তার বাসা থেকে চুরি যাওয়া আরো পাঁচ লাখ টাকা উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, আসামিরা দীর্ঘ ১৭ বছর ধরে এ পেশায় জড়িত। তারা ঢাকা, গাজীপুর, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলাসহ দেশের বিভিন্ন জেলায় চুরি করে থাকে। মূলত আসামিরা পোস্ট অফিস ও ব্যাংকে বয়স্ক গ্রাহককে টার্গেট করে।

আসামিদের বিরুদ্ধে একই ধরনের অপরাধে গাইবান্ধা জেলাসহ বিভিন্ন জেলায় একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় মোট চারজন জড়িত ছিল। সকলকেই শনাক্ত করা সম্ভব হয়েছে এবং অপর দুজনকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে বলে জানায় পুলিশ।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com