মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নিরাপত্তা বাহিনীর গুলিতে আজাদ কাশ্মীরে নিহত ৩ ইসরায়েলের এজেন্টদের সঙ্গে মিলে বিএনপি অপরাজনীতি করছে: পররাষ্ট্রমন্ত্রী চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর গেলেন মির্জা আব্বাস চট্টগ্রাম থেকে বিমানের হজ ফ্লাইট উদ্বোধন জলবায়ু তহবিল বাংলাদেশের ওপর ঋণের বোঝা চাপাচ্ছে : টিআইবি আবারও বন্ধুত্বের নিশ্চয়তা নিয়ে ইউক্রেনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বিশ্বকাপের দল ঘোষণা, সহ-অধিনায়ক তাসকিন রাজবাড়ীতে অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদণ্ড নাইকো দুর্নীতি মামলায় পরবর্তী সাক্ষ্য ১১ জুন ফ্রান্সের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার জিতলেন এমবাপে মার্কিন স্যাংশন-ভিসানীতি কেয়ার করি না: কাদের ট্রেনের ইঞ্জিন থেকে পড়ে অজ্ঞাতপরিচয় ব্যক্তির মৃত্যু কুষ্টিয়ায় চাচির চল্লিশা নিয়ে দ্বন্দ্বে হামলায় নিহত ১ মেট্রোরেল শুক্রবারেও চালানোর প্রস্তুতি ঢাকায়-ডাবলিনে মিশন খুলতে সম্মত বাংলাদেশ-আয়ারল্যান্ড ঢাকায় ডোনাল্ড লু এখন মাইজিপি অ্যাপেই খোলা যাচ্ছে বিকাশ অ্যাকাউন্ট কমেছে বৃষ্টি, ৭ জেলায় বইছে মৃদু তাপপ্রবাহ গাজায় গণহত্যায় সমর্থন দিয়ে যাওয়ায় মার্কিন সেনা কর্মকর্তার পদত্যাগ গাজায় শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলা, শিশুসহ নিহত ১৪

১৯৮২-এর পর সিরিয়ার বিরুদ্ধে ইসরায়েলের বড় হামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১১ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: জঙ্গিবিমান ভূপাতিতের জবাবে সিরিয়ার বিরুদ্ধে ১৯৮২ সালের পর শনিবার সবচেয়ে বড় হামলা চালিয়েছে ইসরায়েল। সিরিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা মারাত্মকভাবে ধ্বংস করে দেওয়ার দাবি করেছে দেশটি।

ইসরায়েলি বিমান বাহিনীর জ্যেষ্ঠ জেনারেল টমার বার বলেছেন, ১৯৮২ সালে লেবানন যুদ্ধের সময় সিরিয়ায় চালানো হামলার পর এবার ‘সবচেয়ে ভয়াবহ হামলা’ করা হয়েছে।

ইসরায়েল দাবি করেছে, তাদের সীমানায় ঢুকে পড়া একটি ইরানি ড্রোন তাড়া করার সময় সিরিয়া তাদের যুদ্ধবিমান এফ-১৬ ভূপাতিত করে। তবে বিমানটি বিধ্বস্ত হওয়ার আগে প্যারাস্যুটযোগে দুই পাইলট লাফিয়ে পড়ে জীবন বাঁচান।

ইসরায়েল জানিয়েছে, এর জবাবে সিরিয়ায় দ্বিতীয় দফায় ইরানি ও সিরীয় সামরিক স্থাপনা ও অবস্থান লক্ষ করে অভিযান চালিয়েছে তারা। বিবিসির মধ্যপ্রাচ্যবিষয়ক প্রতিবেদক টম বেটম্যান জানিয়েছেন, সিরিয়ায় ইসরায়েলের হামলা আকস্মিক কোনো ঘটনা নয়। তবে ইসরায়েলের যুদ্ধবিমান ধ্বংস হওয়ার ঘটনা উত্তেজনায় নুতন ঘি ঢেলেছে।

শনিবার শেষ ভাগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার সামরিক প্রধানদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন। তিনি বলেছেন, ‘ইসরায়েল শান্তি চায়, কিন্তু তারা নিজেদের রক্ষা করবে। আমাদের বিরুদ্ধে যেকোনো হামলা বা সিরিয়ায় আমাদের বিরুদ্ধে ইরানের প্রতিষ্ঠা পাওয়ার যেকোনো পদক্ষেপ থেকে আমরা নিজেদের রক্ষা করব।’

তথ্যসূত্র : বিবিসি অনলাইন

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com