শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

১৬ হলো ৪৬ এমএম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৬ জুলাই, ২০১৮
  • ২৭০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ীতে এলাকাবাসীর বাধা উপেক্ষা করে উপজেলা এলজিইডি’র কর্মকর্তাদের জোগসাজসে নি¤œমানের নির্মান সামগ্রী দিয়ে দক্ষিন মরানদী সরকারী প্রাথমিক বিদ্যালয় মেরামতের কাজ সম্পন্ন করার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে দেখাগেছে, মেরামতের কাজে ৩য় শ্রেনীর ইট, বালু বেশি সিমেন্ট কমসহ ১৬ এমএম গরু মার্কা ঢেউটিনকে রং দিয়ে ৪৬ এমএম বানিয়ে ঘরের চাল নির্মানকাজ সম্পন্ন করেছে ঠিকাদারী প্রতিষ্ঠান। এমতবস্থায় তদন্ত সাপেক্ষে ঠিকাদারী প্রতিষ্ঠান ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছে এলাকাবাসী।

অভিযোগে জানা গেছে, এলজিইডির কর্মকর্তাদের যোগসাজসে প্রায় ১মাস আগে ১৬ এমএম ঢেউটিন রং করে ৪৬ এম এম বানিয়ে মের্সাস সাগর কনস্ট্রাকশন, নাগেশ্বরী, কুড়িগ্রাম নামের একটি ঠিকাদারী প্রতিষ্ঠান প্রাক্কলন বর্হিভুত কাজ শুরু করলে বিক্ষুব্ধ এলাকাবাসী কাজ বন্ধ করে দেয়। এ ঘটনায় বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ঠিকাদারের লোকজন সাময়িকভাবে ঘরের চালের লাগানো টিন খুলে ফেলে। কিন্তু কয়েকদিন যেতে না যেতেই আবারো এলজিইডির কর্মকর্তাদের ম্যানেজ করে প্রাক্কলন বহিভুত  নি¤œ মানের রংকরা ঢেউটিন দিয়ে পুনরায় স্কুল ঘরের কাজ স্পন্ন করেছে। এতে এলাকার লোকজন বাধা প্রদান করলে তাদের বিভিন্ন রকম ভয়ভীতি দেখান হয়।

উল্লেখ্য, ২০১৭-১৮ অর্থ বছরে এলজিইডির তত্ত্ববধানে ৮ লাখ ৯শত টাকা বরাদ্দের বিপরীতে দক্ষিণ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন টিনসেড ভবন মেরামতের জন্য দরপত্র আহবান করা হয়। সে অনুযায়ী মের্সাস সাগর কনস্ট্রাকশন, নাগেশ্বরী, কুড়িগ্রাম ২৭% ছাড়ে কাজটি করার জন্য ৫ লক্ষ  ৯০ হাজার ৫৭০ টাকা চুক্তি সম্পাদন করে।

ওই এলাকার বাসিন্দা আব্দুর রহমান, বীরমুক্তিযোদ্ধা ছাইয়েদুল হক বলেন,আমরা বাধা দেওয়ায় তারা প্রথমে কয়েকদিন কাজ বন্ধ রাখে পরে অফিসের লোকজনকে ম্যানেজ করে আবারও ৪৬ এমএম ঢেউটিনের পরিবর্তে ১৬ এমএম ঢেউটিন লাগিয়ে চলে যায়।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুর রশিদ সরকার ও প্রধান শিক্ষক জিয়াউল হায়দার মন্ডল জানান, নির্মান কাজে কিছুটা অনিয়ম হয়েছে।

এ প্রসঙ্গে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স সাগর কনস্ট্রাকশনের স্বত্ত্বাধীকারী গোলাম মোস্তফার মোবাইলে একাধিকবার কল দেয়া হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায় ।

এ ব্যাপারে উপজেলা এলজিইডির উপ-সহকারী প্রকৌশলী আহসান হাবিব বলেন, প্রাক্কলন অনুযায়ী কাজ আদায় করে নেয়া হয়েছে। তবে ২৩৭ বর্গ ফুটে ৪৬ এমএম আর বারান্দাসহ কিছু ১৬ এমএম ঢেউটিন লাগানো হয়েছে।

উপজেলা প্রকৌশলী মোঃ রফিকুল ইসলামের মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com