মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

১৬ ভাগ মানুষ এখনো পাননি স্মার্ট জাতীয় পরিচয়পত্র

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৯ জুলাই, ২০১৮
  • ৩৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন,পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর বাউফলে শতকরা ১৬ জন ভোটারের স্মার্ট জাতীয় পরিচয়পত্র আসেনি। সিডিউল অনুযায়ি অনেক ভোটার দেশের বিভিন্ন এলাকা থেকে  এসে স্মার্ট জাতীয় পরিচয়পত্র না পেয়ে খালি হাতে ফিরে যাচ্ছেন। অপরদিকে অনেক ভোটারের পূর্বের জাতীয় পরচিয়পত্রের নামানুসারে স্মার্ট জাতীয় পরিচয়পত্র হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণের সুযোগ নিয়ে একাধিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ইউনিয়ন ট্যাক্স পরিশোধে ভোটারদের বাধ্য করছেন বলেও অভিযোগ উঠেছে।

বাউফল নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ২ লাখ ৫১ হাজার ৪৫০ জন ভোটার রয়েছেন। এরমধ্যে ১ লাখ ২৬ হাজার ৫১৭ জন পুরুষ এবং বাকি ১ লাখ ২৪ হাজার ৯৩৩ জন মহিলা। তথ্য অনুযয়ি উপজেলার কেশবপুর, কালাইয়া, নাজিরপুর ও কাছিপাড়া ইউনিয়নে সারে তিন হাজার থেকে চার হাজার ভোটারের ষ্মার্ট জাতীয় পরিচয় পত্র আসেনি। সরেজমিন দেখা গেছে, পূরোনো মডেলের এবং অপেক্ষাকৃত কম গতি সম্পন্ন কম্পিউটার  ও অন্যান্য যন্ত্রপাতি দ্বারা কাজ করতে গিয়ে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কাজ বিঘিœত হচ্ছে।

এরফলে কার্ড পেতে ভোটারদের সারা দিনই ব্যয় হচ্ছে। এছাড়া স্মার্ট জাতীয় পরিচয়পত্র পেয়েছেন এমন একাধিক ব্যাক্তি জানান, তাদের পূর্বের জাতীয় পরিচয় পত্র অনুসারে নামের ভুল হয়েছে। এগুলো সংশোধন করতে তাদের আবার ব্যাংকে নির্ধারিত ফি জমা দিয়ে অপেক্ষা করতে হচ্ছে। এদিকে কেশবপুর সহ কয়েকটি ইউনিয়নে ভোটারদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র পেতে ইউনিয়ন ট্যাক্স পরিশোধে বাধ্য করা হচ্ছে বলে একাধিক সূত্র থেকে জানা গেছে।

বাউফল নির্বাচন অফিসের একটি সূত্র জানায়, ২০১৫ সালে যাদের নিবন্ধন হয়েছে এবং ১ জানুয়ারি ১৯৯৯ সালে যাদের জন্ম তাদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হচ্ছে। এরপরে যারা নিবন্ধিত হয়েছেন তাদের স্মার্ট জাতীয় পরিচয়পত্র পরে বিতরণ করা হবে। এ হিসেব অনুযায়ি বাউফলের মোট ভোটারের মধ্যে ৩৮ হাজার ৭৬২ জন ভোটারের স্মার্ট জাতীয় পরিচয়পত্র আসেনি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com