শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

১২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মাইলফলক ছাড়াল বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০১৯
  • ৫৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড গড়লো বাংলাদেশ। প্রথমবারের মতো ১২ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মাইলফলক অতিক্রমের খবর জানিয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)।

পিডিবি জানায়, বুধবার রাত ৮টায় দেশের বিদ্যুৎ উৎপাদন ১২ হাজার মেগাওয়াট অতিক্রম করেছে। তখন উৎপাদন ছিল ১২ হাজার ৫৭ মেগাওয়াট।

পিডিবির পরিচালক সাইফুল হাসান চৌধুরী বলেন, এটিই দেশের সর্বোচ্চ উৎপাদন। গত বছর সর্বোচ্চ পরিমাণ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড ১১ হাজার ৬২৩ মেগাওয়াটের। এরপর বুধবারই ৪৩৪ মেগাওয়াট একদিনে বিদ্যুৎ উৎপাদন বেড়েছে।

গ্রীষ্ম এবং রমজানকে সামনে রেখে এবার বিদ্যুৎ উৎপাদনে বিশেষ মনোযোগ দিয়েছে সরকার। ইতোমধ্যে সব উৎপাদন এবং বিতরণকারী কোম্পানির সঙ্গে বৈঠক করে বিশেষ নির্দেশনা দিয়েছে বিদ্যুৎ বিভাগ। রমজানে এবং গ্রীষ্মে বিদ্যুৎ পরিস্থিতি অন্য সময়ের মতোই স্বাভাবিক রাখার তাগিদ দেয়া হয়েছে।

সরকারের তরফ থেকে বলা হয়েছে এবার রমজান হবে লোডশেডিং শূন্য। গ্রীষ্মে আরও ৮০০ মেগাওয়াটের নতুন কেন্দ্র চালু হচ্ছে। এই কেন্দ্রগুলোর মধ্যে নর্থওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি (এনডব্লিউপিজিসিএল) এর একটি ১০০ মেগাওয়াটের কেন্দ্র খুলনার বাগেরহাটে উৎপাদন শুরু করেছে।

বাংলা৭১নিউজ/এস.এ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com