বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
বিমসটেক সম্মেলনে মোদির সঙ্গে সাক্ষাৎ হতে পারে ড. ইউনূসের দক্ষিণ সিটিতেও নাগরিক সনদ দেবেন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তারা ‘থ্রি ইডিয়টসের’ বাস্তব ফুংসুখ ওয়াংড়ুকে আটক করলো পুলিশ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি আহত দেশে যত অন্যায় হয়েছে তার ৯০ ভাগ করেছেন শেখ হাসিনা: কাদের সিদ্দিকী জ্যোতি জাহাজে অগ্নিকাণ্ড : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন অক্টোবরে ঘূর্ণিঝড়-বন্যার শঙ্কা প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ টিআইবির বিবৃতি প্রসঙ্গে যা বলল হেফাজতে ইসলাম পাচার হওয়া অর্থ ফেরাতে ইইউ প্রতিনিধিদলের সঙ্গে দুদকের বৈঠক ইসরায়েলকে থামাতে যে পদক্ষেপের পরামর্শ দিলেন এরদোয়ান পুলিশ দেখে সিএনজি থেকে যাত্রীর চিৎকার, ধরা পড়ল তিন ছিনতাইকারী জয়-পুতুল-ববির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ডিএমপির পাঁচ ডিসিকে বদলি-পদায়ন ডেঙ্গুরোগী বেশি দক্ষিণ সিটিতে, ঢাকার বাইরে শীর্ষে চট্টগ্রাম আরও ৩০ মেডিকেল ডিসপেনসারি উদ্বোধন সেনাপ্রধানের মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তিকারী যুবক গ্রেপ্তার থাইল্যান্ডে বাসে আগুন লেগে ২২ শিক্ষার্থীর মৃত্যুর শঙ্কা সাবেক হুইপ মাহবুব আরা গিনি তিন দিনের রিমান্ডে সাবেক এমপি নাজিমকে হত্যার চেষ্টা : ৫ দিনের রিমান্ডে জ্যাকব

১০ রানে ৩ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৩
  • ১২ বার পড়া হয়েছে

এক উইকেটে ৬০  রান করে ভালো পজিশনেই ছিল বাংলাদেশ। এরপর ইশ সৌধির স্পিনে বিভ্রান্ত হয়ে মাত্র ১০ রানের ব্যবধানে তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার ও তাহওহি হৃদয়ের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। 

দীর্ঘদিন পর খেলতে নামা সৌম্য সরকার ব্যাটিংয়ে নেমে কিছু বুঝে ওঠার আগেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন। তার বিদায়ে ১০.৬ ওভারে ৬০ রানে তিন ব্যাটসম্যানের উইকেট হারায় বাংলাদেশ। এর আগে বাউন্ডারি সীমানায় ক্যাচ তুলে দিয়ে ফেরেন অধিনায়ক লিটন কুমার দাস। ।

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাট করে ২৫৪ রান করে নিউজিল্যান্ড। 

এদিন টস জিতে ব্যাটিংয়ে নেমেই কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের গতির মুখে পড়ে যায় কিউইরা। ইনিংসের তৃতীয় ওভারে ‘দ্য ফিজে’র বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওপেনার উইল ইয়াং। বৃহস্পতিবার সিরিজের প্রথম ওয়ানডেতে দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করা ইয়াং এদিন ফেরেন শূন্য রানে।

অন্য ওপেনার ফিন অ্যালানকেও সাজঘরে ফেরান মোস্তাফিজ। সৌম্য সরকারের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ফিন। তার বিদায়ে ২৬ রানে ২ ওপেনারকে হারায় নিউজিল্যান্ড।

এরপর নিউজিল্যান্ড শিবিরে আঘাত হানেন এই ম্যাচে অভিষেক হওয়অ পেসার খালেদ আহমেদ। তার বলে তাওহিদ হৃদয়ের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন চ্যাড বোস। তার বিদায়ে ৭.৫ ওভারে দলীয় ৩৬ রানে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় নিউজিল্যান্ড।

ব্যাটিং বিপর্যয়ে দলের হাল ধরেন হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। চতুর্থ উইকেটে তারা ১১১ বলে ৯৫ রানের জুটি গড়েন। তাদের এই জুটিতে খেলায় ফেরার পাশাপাশি বড় স্কোর গড়ার পুঁজি পায় নিউজিল্যান্ড।

২৬.১ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ১৩১ রান। এরপর সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে কিউইরা। ৬১ বলে ৪৯ রান করে খালেদ আহমেদের দ্বিতীয় শিকারে পরিনত হন হেনরি নিকোলস। 

ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে শেখ মেহেদি হাসানের শিকার হওয়ার আগে ১০ রান করেন রাচিন রবিন্দ্র। ৬৬ বলে ৬ চার আর এক ছক্কায় সাহায্যে ৬৮ রান করে হাসান মাহামুদের শিকারে পরিনত হন টম ব্লান্ডেল।

ম্যাকেঞ্জিকে এলবিডব্লিউ করে ফেরান নাসুম আহমেদ। কাইল জেমিসনকে ফেরান শেখ মেহেদি। এরপর লুকি ফার্গুনসনকেও ফেরান মেহেদি। ৩৫ রান করে ইনিংসের শেষ ওভারে দশম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন ইশ সৌধি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com