শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

১০ মামলায় খালেদার জামিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১০ আগস্ট, ২০১৬
  • ১৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নাশকতার অভিযোগে রাজধানীর দারুস সালাম থানায় দায়ের করা ৯টি এবং রাষ্ট্রদ্রোহের একটিসহ মোট ১০ মামলায় জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। এছাড়া আরো ২ মামলায় হাজিরা প্রদান করেন সাবেক এই প্রধানমন্ত্রী।

বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করেন তিনি। দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা অপর একটি মামলায় জামিনের আবেদন করা হয়। আদালত শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করেন।

খালেদা জিয়ার আইনজীবী মেজবাহ উদ্দিন বলেন, রাষ্ট্রদ্রোহের মামলার অপরাধ আমলে নিয়েছেন আদালত। একই সঙ্গে আদালত তাকে জামিন দিয়েছেন। নাশকতার অভিযোগে দারুস সালাম থানায় করা আরো আটটি মামলার অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত। এসব মামলায়ও তাকে জামিন দিয়েছেন।

খালেদা জিয়ার এই আইনজীবী জানান, খালেদা জিয়া এরপর বড় পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় হাজিরা দেন। পরে পুরান ঢাকার রেবুতি ম্যানসনে অবস্থিত ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে নাইকো দুর্নীতি মামলায় হাজিরা দেন। দারুস সালাম থানার করা আরো একটি নাশকতার মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজিরা দেন তিনি।

২০১৫ সালের শুরুর দিকে বিএনপির হরতাল-অবরোধ চলাকালে রাজধানীর দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগে এ মামলাগুলো দায়ের করে পুলিশ।

২০১৬ সালের প্রথম দিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে হুকুমের আসামি করে চার্জশিট দাখিল করে পুলিশ। এ মামলাসমূহে তাকে পলাতক দেখিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন তদন্তকারী কর্মকর্তারা। মামলাসমূহে বেগম খালেদা জিয়া ছাড়াও দলের অনেক নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, বুধবার দুপুর ১২টার দিকে মোট ১২টি মামলায় হাজিরা দিতে আদালতে পৌঁছান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

বাংলা৭১নিউজ/পিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com