বুধবার, ০১ মে ২০২৪, ০২:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

১০ উইকেটে জিতল পাকিস্তান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৪ আগস্ট, ২০১৬
  • ৯৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ৭৫ রানে জিতে নেয় পাকিস্তান। দ্বিতীয়টিতে ৩৩০ রানের বড় ব্যবধানে হার মানে আনপ্রেডিক্টেবল পাকিস্তান।

তৃতীয় টেস্টেও হার মানে ১৪০ রানের ব্যবধানে। কিন্তু ওভালের সিরিজ নির্ধারণী চতুর্থ ও শেষ টেস্টে দারুণভাবে ঘুরে দাঁড়ায় মিসবাহ বাহিনী। ইংল্যান্ডকে ১০ উইকেটের ব্যবধানে হারিয়ে চার ম্যাচ টেস্ট সিরিজ ২-২ ব্যবধানে সমতার মধ্য দিয়ে শেষ করেছে তারা।

ওভাল টেস্টে ইংল্যান্ড তাদের প্রথম ইনিংসে ৩২৮ রান সংগ্রহ করে। জবাবে ইউনিস খানের ডবল সেঞ্চুরিতে ভর করে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে সংগ্রহ করে ৫৪২ রান। ২১৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে ইংল্যান্ড।

কিন্তু পাকিস্তানের বোলারদের তোপের মুখে ২৫৩ রানেই অলআউট হয়ে যায় স্বাগতিক ইংল্যান্ড। তাতে জয়ের জন্য পাকিস্তানের সামনে লক্ষ্যমাত্র দাঁড়ায় ৪০ রান। সেই রান তাড়া করতে নেমে কোনো উইকেট না হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। সামি আসলাম ১২ ও আজহার আলী ৩০ রানে অপরাজিত থাকেন।

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৮১ রান করেন জনি বেয়ারস্টো। ৩২ রান আসে মঈন আলীর ব্যাট থেকে। বল হাতে পাকিস্তানের ইয়াসির শাহ ৫ উইকেট নেন। ২টি উইকেট নেন ওয়াহাব রিয়াজ। সোহেল খান ও ইফতেখার আহমেদ ১টি করে উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন ইউনিস খান। আর সিরিজসেরা হন মিসবাহ-উল-হক।

১৮ ও ২০ আগস্ট আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডে ম্যাচ খেলবে পাকিস্তান। এরপর ২৪ আগস্ট থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে তারা।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com