রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন সমাজকল্যাণ উপদেষ্টার প্রশ্ন সংস্কার ছাড়া নির্বাচন নিতে পারবেন শেখ হাসিনার সাবেক মুখ্য সচিবের ৭ দিনের রিমান্ড হেলেনা জাহাঙ্গীর-রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা

১০৯ নম্বরে কল দিয়ে বাল্যবিয়ে বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৮ জুলাই, ২০১৯
  • ৫৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(রাজশাহী)প্রতিনিধি: মহিলা বিষয়ক অধিদফতরের জাতীয় হেল্প লাইন ১০৯ নম্বরে কল দিয়ে এক স্কুলছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করা হয়েছে। ওই স্কুলছাত্রী উপজেলার মুন্ডুমালা সদরের সাদিপুর এলাকার একটি বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

জানা গেছে, রোববার দিবাগত রাতে পার্শ্ববর্তী গ্রামের এক যুবকের সঙ্গে তার বিয়ের দিন ধার্য ছিল। কিন্তু ১৩ বছরের ওই মেয়ের বিয়ে মেনে নিতে পারেনি প্রতিবেশী অনেকেই। এদের মধ্যে একজন সচেতন ব্যক্তি মহিলা বিষয়ক অধিদফতরের জাতীয় হেল্প লাইন ১০৯ নম্বরে কল করে বাল্যবিয়ের খবর জানান।

পরে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন বানুকে মহিলা বিষয়ক অধিদফতর থেকে বাল্য বিয়ে বন্ধের জন্য জরুরি পদক্ষেপ নিতে বলা হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) থানার একদল পুলিশ সদস্যসহ রোববার দুপুরে ওই ছাত্রীর বাড়িতে উপস্থিত হয়ে বিয়ে বন্ধ করে দেন। এ সময় বাড়িতে পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্যরা পালিয়ে যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু জানান, মহিলা বিষয়ক অধিদফতর থেকে ফোন পাওয়ার পর বাল্যবিয়ে বন্ধের জন্য জরুরি পদক্ষেপ নেয়া হয়।

বাংলা৭১নিউজ/পিআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com