সোমবার, ০৬ মে ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
জিম্বাবুয়েকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ ব্রাজিলে বন্যায় মৃত্যু বেড়ে ৭৫, নিখোঁজ শতাধিক টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী

১০০ কোটি টাকার সরকারি জমি দখল করেন আশিয়ান সিটির নজরুল

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

রাজধানীর দক্ষিণখান ও উত্তরখান মৌজায় ১০০ কোটি টাকার ৭.৮৯২৫ একর সরকারি খাস জমি অবৈধভাবে বালু দিয়ে ভরাট দখল করে ‘আশিয়ান সিটি’ হাউজিং প্রকল্প করা হয়েছে। অবৈধভাবে দখল করে তা হাউজিং প্লট হিসেবে সাধারণ জনগণের কাছে বিক্রিও করা হয়েছে। যে কারণে আশিয়ান ল্যান্ডস ডেভলপমেন্ট লিমিটেড মালিক ও ব্যবস্থাপনা পরিচালক মো. নজরুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২ মার্চ) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে সহকারী পরিচালক মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুদকের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

মামলায় আশিয়ান সিটি হাউজিং প্রকল্পে ঢাকা ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের আওতাভুক্ত বরুয়া, দক্ষিণখান ও উত্তরখান মৌজায় ৭.৮৯২৫ একর সরকারি খাস খতিয়ানভুক্ত জমি অবৈধভাবে বালু দিয়ে ভরাটের পর দখল করে প্রতারণার মাধ্যমে সাধারণ জনগণের কাছে প্লট আকারে বিক্রির অভিযোগ আনা হয়েছে।

রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায়, ‘আশিয়ান সিটি’ আবাসিক প্রকল্পে ঢাকা ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের আওতাভুক্ত বরুয়া, দক্ষিণখান ও উত্তরখান মৌজার দখল করা সরকারি খাস জমি বরুয়া ৪২টি মৌজায় ২.৭০৬২ একর, দক্ষিণখান মৌজায় ৯৭টি দাগে ৪.৯০০৭ একর এবং উত্তরখান মৌজায় ৪টি দাগে ০.২৮৫৬ একর জমিসহ ৩টি মৌজায় মোট ৭.৮৯২৫ একর সরকারি খাস খতিয়ানভুক্ত জমি বালু দিয়ে ভরাট করে অবৈধভাবে দখল করা হয়েছে। 

সরকারি খাস খতিয়ানভুক্ত জমি (যার বর্তমান বাজার মূল্য আনুমানিক ১০০ কোটি টাকা) ভরাট করে অবৈধভাবে দখল করে প্রতারণার আশ্রয় নিয়ে বিভিন্ন প্রিন্ট ও ইলেট্রনিকস মিডিয়ায় চটকদার বিজ্ঞাপন দিয়ে এবং হাউজিং প্লট হিসেবে সাধারণ জনগণের কাছে বিক্রি করা হয়েছে বলে দুদক প্রমাণ পেয়েছে। এই অবস্থায় আশিয়ান ল্যান্ডস ডেভলপমেন্ট লিমিটেড মালিক ও ব্যবস্থাপনা পরিচালক মো. নজরুল ইসলাম ভূঁইয়ার বিরুদ্ধে দণ্ডবিধির ৪২০ ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছে দুদক।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com