সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

হয়রানি না করে জনগণকে সেবা দিন: আইনমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৪ মে, ২০১৬
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জনগণকে হয়রানি না করে আন্তরিকভাবে ও দ্রুত সেবা দেওয়ার জন্য নিবন্ধন পরিদপ্তরের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। একই সঙ্গে ভূমি নিবন্ধনে জাল-জালিয়াতি রোধে সচেষ্ট থাকারও আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার রাতে রাজধানীর বিয়াম মিলনায়তনে বাংলাদেশ রেজিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশনের (বিআরএসএ) নতুন কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী এসব কথা বলেন।

নিবন্ধন কর্মকর্তাদের উদ্দেশ্যে আইনমন্ত্রী বলেন, ‘রেজিস্ট্রেশন বিভাগ নিয়ে জনমনে যেসব নেতিবাচক ধারণা রয়েছে, তা দূর করে এই প্রতিষ্ঠানকে স্বচ্ছ, দক্ষ ও গতিশীল হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য নিবন্ধন প্রক্রিয়া আধুনিকায়ন করা হবে। কর্মকর্তাদের যথাযথ প্রশিক্ষণ দেওয়া হবে। খুব অল্প সময়ের মধ্যে নিবন্ধন পরিদপ্তরকে অধিদপ্তরের রূপান্তর করা হবে।’

নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক খান মোহাম্মদ আবদুল মান্নান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন আইন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি দীপক কুমার সরকার ও মহাসচিব শেখ কাওসার আহমেদসহ ৪২ সদস্যের কমিটি শপথ গ্রহণের মধ্যে দিয়ে নতুন দায়িত্ব নেন। শপথ বাক্য পাঠ করান নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আবদুল মান্নান।

অনুষ্ঠানে নব নির্বাচিতরা নিবন্ধন পরিদপ্তরের বিভিন্ন সমস্যা তুলে ধরেন। দীপক কুমার সরকার বলেন, তৃণমূল মানুষের সঙ্গে সরাসরি সম্পৃক্ত এই বিভাগে জনবল, অবকাঠামোসহ নানা ধরনের সমস্যা রয়েছে। এগুলো চিহ্নিত করে নিবন্ধন বিভাগকে ঢেলে সাজানো দরকার। বিশেষ করে দীর্ঘদিন ধরে নকলনবিশরা বকেয়া পাওনার দাবিতে কলম বিরতি পালন করায় নিবন্ধন কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। দ্রুত তাদের বকেয়া পরিশোধ করা না হলে জনগণের ভোগান্তি চরম আকার ধারণ করবে।

বাংলা৭১নিউজ/এইচবিএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com