মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদৎবার্ষিকী আজ উপজেলা নির্বাচন: প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন গাজায় ইসরায়েলি হামলায় নিহত বেড়ে ৩৪৭৩৫ চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ

হ্যাট্রিক জয় বাংলাদেশের নারী ক্রিকেট দলের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১৫ জুলাই, ২০১৮
  • ১৭২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: টানা তিন জয়ে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠেছিল বাংলাদেশের মেয়েরা। এরপর স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়ে ফাইনালে পা রাখে। সেই সঙ্গে নিশ্চিত করেছিল নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলাও।

এত প্রাপ্তির পরও থেমে থাকেনি তারা। নিজেদের বিজয় নিশান উড়িয়ে চলেছে। গতকাল ফাইনালে আয়ারল্যান্ডকে ২৫ রানে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছে সালমা খাতুনের দল।

১২৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা আইরিশ মেয়েদের  থামিয়েছে ৯৭ রানে। পান্না ঘোষের ক্যারিয়ার সেরা বোলিংয়ে আসে এ দাপুটে জয়। তিনি মাত্র ১৬ রানে নিয়েছেন ৫ উইকেট। এশিয়া সেরার মুকুট পরেই বাছাই পর্বে খেলতে গিয়েছিল মেয়েরা। সামনে কঠিন চ্যালেঞ্জ ছিল কন্ডিশন। কিন্তু ব্যাটে-বলে উড়ন্ত পারফরম্যান্সে সব বাধা টপকে নারী ক্রিকেট দলের ইতিহাসকে করে তোলে আরো সমৃদ্ধ।

গত মাসে মালয়েশিয়া থেকে এশিয়া কাপের ট্রফি নিয়ে দেশে ফিরেছিল টিম টাইগারসরা। বাছাইপর্ব শুরুর আগে আয়ারল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে ২-১ সিরিজ দ্বিতীয় ট্রফি হাতে তুলে নেয়। সেখান থেকে  বাছাই পর্বে চ্যাম্পিয়ান হয়ে হ্যাটট্রিক শিরোপা ঘরে তোলে।

গতকাল ফাইনালে আয়ারল্যান্ডের বিপক্ষে কিছুটা বিপদেই পড়েছিল নারী ক্রিকেট দল। টস হেরে ব্যাটিংয়ে নেমে আয়শা রহমান শুকতারার ক্যারিয়ারসেরা ৪৬ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ১২২ রান তোলে বাংলাদেশ।

যেভাবে শুরু করেছিল  দল তাতে সংগ্রহটা বড় হতে পারতো। শেষ ৮ ওভারে বাংলাদেশ ইনিংসে যোগ হয় মাত্র ৪২ রান। হারাতে হয় ৮ উইকেট।  জাবাব দিতে আইরিশ মেয়েদের মধ্যে সর্বোচ্চ ২৬ রান করেন গ্যাবি লুইস। রিচার্ডসন করেন ২৩ রান। রুমানা আহমেদ ও নাহিদা আক্তার নেন দুটি করে উইকেট।

আসল কাজটি করেন পান্না ঘোষ, ৪ ওভারে ১৬ রান দিয়ে নেন ৫ উইকেট। মেয়েদের ক্রিকেটে বাংলাদেশের এটিই  সেরা বোলিং ফিগার। আগেরটি ছিল জাহানারা আলমের। গত মাসে ২৮ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন এই আয়ারল্যান্ডের বিপক্ষেই। সৌজন্যে: মানবজমিন অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com