শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

হোয়াটসঅ্যাপের নতুন রেকর্ড

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৯ জানুয়ারী, ২০১৭
  • ১০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: ২০১৬ সালকে বিদায় জানিয়ে এসে গেছে ২০১৭ সাল। নতুন বছরকে বরণ করতে ওই দিন ফেসবুকের হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার ব্যবহার করে ৬ হাজার ৩০০ কোটি বার্তা আদান-প্রদান করা হয়েছে। হোয়াটসঅ্যাপের জন্য এটি একটি রেকর্ড। হোয়াটসঅ্যাপ ফেসবুকের মালিকানাধীন।

হোয়াটসঅ্যাপের একজন মুখপাত্র প্রযুক্তি-বিষয়ক ওয়েবসাইট ভেঞ্চারবিটকে জানান, ৬ হাজার ৩০০ কোটি বার্তার মধ্যে ৭৯০ কোটি ছবি, ২৪০ কোটি ভিডিও আদান-প্রদান করা হয়েছে।

গত বছরের এপ্রিল মাসে ফেসবুকের এফ ৮ নামের ডেভেলপারদের এক সম্মেলনে ফেসবুকের প্রতিষ্ঠাতা জাকারবার্গ বলেছিলেন, মেসেঞ্জার ও হোয়াটসঅ্যাপ মিলিয়ে প্রতিদিন ছয় হাজার কোটি বার্তা আদান-প্রদান করা হয়।

২০১৫ সালের জানুয়ারি মাসে হোয়াটসঅ্যাপের সহপ্রতিষ্ঠাতা জন কউম বলেন, হোয়াটসঅ্যাপ ব্যবহার করে প্রতিদিন মানুষ তিন হাজার কোটি বার্তা আদান-প্রদান করেন। ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে এই সংখ্যা ছিল চার হাজার ২০০ কোটি।

২০১৬ সালের ফেব্রুয়ারি মাসের তথ্য অনুযায়ী, বার্তা আদান-প্রদানের অ্যাপ টেলিগ্রামে দৈনিক ১ হাজার ৫০০ কোটি বার্তা আদান-প্রদান করা হয়। ২০১৪ সালে মানুষ মোট চার হাজার কোটি ইনস্ট্যান্ট বার্তা আদান-প্রদান করত।

২০১৪ সালে হোয়াটসঅ্যাপকে কিনে নেয় ফেসবুক। বর্তমানে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটি। তথ্যসূত্র: ভেঞ্চারবিট।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com