সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

হোলি আর্টিজানে হামলা কালো অধ্যায়-রিজভী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১ জুলাই, ২০১৭
  • ১০৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: হোলি আর্টিজানে জঙ্গি হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘এটি একটি হৃদয় বিদারক ঘটনা। এটি দেশ ও জাতির জন্য কালো অধ্যায়।’
আজ শনিবার সকাল দশটার দিকে হোলি আর্টিজানে দলের পক্ষ থেকে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।
রিজভী বলেন, ‘আমাদের আবহমান বাংলার যে সম্প্রীতির বন্ধন, তাতে কালিমার তিলক দিয়েছে এই হামলা। ক্ষমতাসীনদের পক্ষ থেকে যখনই বলা হয় উগ্রবাদ নির্মূল করা হয়েছে, তখনই দেশের কোথাও না কোথাও উগ্রবাদের হিংসাত্মক থাবা পড়ছে।’
গত বছরের ১ জুলাই রাতে রাজধানীর গুলশানের হোলি আর্টিজান বেকারিতে হামলা চালায় জঙ্গিরা। হামলায় দেশি-বিদেশি ২০ জনসহ দুই পুলিশ কর্মকর্তা নিহত হন। নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি।
পরের দিন সকালে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে ছয় জন নিহত হয়। আইএস এর পক্ষ থেকে এদের মধ্যে পাঁচজনকে তাদের ‘সৈনিক’ বলে দাবি করে, তারা হামলার দায় নেয়।
হোলি আর্টিজান বেকারিতে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি, আওয়ামী লীগ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলসহ বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দূতাবাসের কর্মকর্তারা।এছাড়া বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিশিষ্টজনেরা শ্রদ্ধা জানিয়েছেন।
উগ্রবাদী কিছু গোষ্ঠীর কারণে এই ঘটনা ঘটেছে এমন দাবি করে রিজভী বলেন, হামলার এক বছর অতিবাহিত হলেও এখনো অভিযোগ গঠন করতে পারেনি। আমরা সরকার ও ক্ষমতাসীনদের এই বিষয়ে কোনো ভূমিকাই দেখেনি।
রিজভী বলেন, মানু‌ষের মন থে‌কে সব ভয় শঙ্কা দূর করার দা‌য়িত্ব ক্ষতাসীন‌দের। তারা এই কাজ‌টি করবেন এবং আর যে‌নো দে‌শে এ ধরনের হামলা না হয় সে ব্যপা‌রে সতর্ক থাকা।
এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপি নেতা কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব,বিএনপি চেয়ারপারসনের প্রেস ইউং সদস্য শায়রুল কবির খান প্রমুখ।
বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com