বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া যুক্তরাষ্ট্রকে নিজের ঘর সামলাতে বললেন প্রধানমন্ত্রী ভারতে ৫১ বছরের রেকর্ড ভাঙলো দাবদাহ, তাপমাত্রা ছাড়ালো ৪৭ ডিগ্রি

হেমার বাজিমাত : ২ লাখে ৭০ কোটি রুপির জমি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৩ এপ্রিল, ২০১৬
  • ১৭৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : বলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও বিজেপির আইনপ্রণেতা হেমা মালিনী মাত্র ২ লাখ রুপি দিয়ে সরকারের কাছ থেকে ৭০ কোটি রুপির জমি নিয়েছেন। হেমার বাজিমাতের এ ঘটনা নিয়ে বলিউড পাড়ায় গুঞ্জন চলছে। সেই সঙ্গে রাজনীতির মাঠেও সমালোচনা চলছে।

নাট্যশালা গড়ে তোলার নামে ১৯৯৭ সালে বহুমূল্যের এ জমি বরাদ্দ নেন হেমা মালিনী। ভারতের বাণিজ্যিক রাজধানী খ্যাত মুম্বাইয়ের ওশিয়ারায় সরকারের কাছ থেকে জমি নেন তিনি।

ভারতের আরটিআই (রাইট টু ইনফরমেশন) কর্মকর্তা আনিল গালগালির তদন্তে উঠে এসেছে, ২০ হাজার স্কয়ার মিটারের একটি বিশাল প্লট হেমা মালিনীকে বরাদ্দ দিয়েছে সরকার। একটি ড্যান্স একাডেমি প্রতিষ্ঠার জন্য এ জমি নেন তিনি। প্রতি স্কয়ার মিটারে সরকার দাম নিয়েছে ৮৭.৫০ রুপি। এতে ওই জমির মোট দাম হয় ১ লাখ ৭৫ হাজার রুপি।

এর আগে আরটিআইয়ের অনুসন্ধানে বলা হয়, প্রতি স্কয়ার মিটার মাত্র ৩৫ রুপি ধরে ৭০ হাজার রুপিতে ৭০ কোটি রুপির জমি হেমাকে দিয়েছে সরকার। এ তথ্য প্রকাশের পর বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনা হয়। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফাদনবিস নতুন করে বিষয়টি খতিয়ে দেখার আদেশ দেন।

আরটিআইয়ের নতুন তদন্তে দেখা যাচ্ছে, বিজেপির লোকসভার সদস্য হেমা মালিনী ১৯৯৭ সালে মুম্বাইয়ের ওই জমি নিতে ১০ লাখ রুপি অগ্রিম দেন। কিন্তু বন্দোবস্তের শর্তানুযায়ী, হেমা ৮ লাখ ২৫ হাজার রুপি ফেরত পাবেন।

বাংলা৭১নিউজ/আর

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com