শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

হুথি হামলায় মার্কিন ড্রোন ভূপাতিত; আমিরাতি ক্ষেপণাস্ত্র ব্যবস্থার ওপর হামলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৯ এপ্রিল, ২০১৮
  • ৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ইয়েমেনের পশ্চিমাঞ্চলীয় হুদাইদা প্রদেশে একটি মার্কিন এমকিউ-৯ ড্রোন ভূপাতিত করেছে হুথি আনসারুল্লাহ সমর্থিত বিমান প্রতিরক্ষা ইউনিট। আল-মায়াদিন নিউজ নেটওয়ার্ক এ খবর দিয়েছে। তবে বিষয়টি নিয়ে বিস্তারিত কিছু জানানো হয় নি।

এদিকে, ইয়েমেনের একটি সূত্র জানিয়েছে, দেশটির জনপ্রিয় আনাসরুল্লাহ যোদ্ধা ও তাদের অনুগত সেনারা সংযুক্ত আরব আমিরাতের পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার ডিপোতে হামলা চালিয়েছে।

তায়িজ প্রদেশের বন্দরনগরী মোখায় এ ক্ষেপণাস্ত্র ব্যবস্থা মোতায়েন করা হয়েছিল। এসব ক্ষেপণাস্ত্র ব্যবস্থা পলাতক প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদির অনুগত সেনাদের সুরক্ষা দেয়ার জন্য মোতায়েন করা ছিল।

২০১৫ সালের ২৬ মার্চ থেকে সৌদি আরব ও কয়েকটি আরব মিত্রদেশ ইয়েমেনের ওপর সামরিক আগ্রাসন চালিয়ে আসছে।

রাজনৈতিক ও সামরিক বিশ্লেষকরা মনে করেন, মধ্যপ্রাচ্যে মার্কিন প্রভাব ধরে রাখা ও বাবুল মান্দাব প্রণালীর নিয়ন্ত্রণ ঠিক রাখাসহ কয়েকটি লক্ষ্য নিয়ে সৌদি নেতৃত্বাধীন আরব দেশগুলো আমেরিকার হয়ে এ যুদ্ধ করছে। তবে সৌদি আরব এখনো কোনো লক্ষ্যই অর্জন করতে পারে নি। সূত্র : এরাবিয়ান জার্নাল।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com