শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

হিলি স্থলবন্দর দিয়ে পাথর আমদানি বন্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮
  • ৩২৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,হিলি প্রতিনিধি: হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি স্বাভাবিক থাকলেও ভারতীয় পাথর রপ্তানিকারক ব্যবসায়ীদের আন্তদ্বন্দ্বের জের ধরে বন্দর দিয়ে গেলো রোববার থেকে পাথর আমদানি বন্ধ হয়ে গেছে। আমদানিকৃত এই পাথর বেচাকেনা নিয়ে হিলি স্থলবন্দরে গড়ে উঠেছে বিশাল বাজার।

দেশের অবকাঠামো উন্নয়নে চাহিদার পাথর সরবরাহ করতে না পেরে স্থানীয় পাথর ব্যবসায়ীরা লোকসানের ঘানি টানতে বসেছেন। পাথর আমদানি বন্ধ থাকায় বন্দরের বাজারে দাম বাড়তে শুরু করেছে। এদিকে পাথর আমদানিতে গেলো ৬ মাসে সরকার রাজস্ব পেয়েছে ৩৫ কোটি টাকা।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি কারক গ্রুপ সভাপতি, হানুর উর রশিদ হারুন বলেন, পদ্মাসেতু, মেট্রোরেল ও রুপপুর পারমানোবিক কেন্দ্র সহ দেশের অবকাঠামো উন্নয়নে দেশে পাথরের চাহিদা রয়েছে প্রচুর। আর এ চাহিদা পুরনে লক্ষ্যে লাখ লাখ টন পাথর আমদানিতে এল,সি দিয়েছেন আমদানিকারক ব্যবসায়ীরা।

ওদিকে ভারত হিলির স্থানীয় ও বহিরাগত রপ্তানিকারকদের মধ্যে অন্তদন্দের কারনে দেশের আমদানি কারকেরা ভারতীয় পাথর রপ্তানিকারকদের কাছে জিম্মি হয়ে পড়েছেন বলছেন দেশের পাথর আমদানিকারক ব্যবসায়ীরা।

হিলি কাষ্টমস সহকারী কমিশনার আল আমিন এর তথ্য মতে গেলো ৬ মাসে ভারত পাথর আমদানি হয়েছে ৫লাখ ১৮ হাজার মেট্রিক টন। আর যার বিপরিতে সরকার রাজস্ব পেয়েছে প্রায় ৩৫ কোটি টাকারও বেশী।

বাংলা৭১নিউজ/এসআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com