বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

হিলি স্থলবন্দর দিয়ে আবারও আমদানি-রপ্তানি শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৫ জুলাই, ২০১৮
  • ৩০৫ বার পড়া হয়েছে
ফাইল ছবি।

বাংলা৭১নিউজ,হিলি প্রতিনিধি: ভারতীয় ট্রাক চালকদের আন্দোলনের মুখে ৩ দিন বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার বেলা ১১ টা থেকে হিলি স্থলবন্দর দিয়ে আবারও আমদানি-রপ্তানি শুরু হয়েছে।

বন্দরের পানামা পোর্ট অভ্যান্তরে শুরু হয়েছে আমদানিকৃত চাল সহ বিভিন্ন পন্যের লোড-আনলোডের কার্য্যক্রম। আর এতে ব্যবসা-বানিজ্যের স্থবিরতা কেটে উঠে বন্দরে ফিরে এসেছে কর্ম চাঞ্চল্য। এখন ব্যাস্ত সময় পার করছেন বন্দরের সিএন্ডএফ এজেন্ট, ব্যবসায়ীসহ কাষ্টমস কর্মকর্তারা।

শুল্ক জটিলতার কারনে ভারত থেকে আমদানি করা চাল খালাস করে না নেয়ায় বন্দরের পানামা পোর্টে আটকা পড়ে প্রায় সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল।

ফাইল ছবি।

ওই ট্রাকগুলো থেকে ২৯ দিনেও চাল খালাস না হওয়ায় আন্দোলনে নেমেছিলেন ভারতীয় ট্রাক চালক ও তাদের সহযোগী খালাসীরা ( হেলপাররা)।

গত ৬ জুন পর্যন্ত ২ শতাংশ শুল্ক হারে ভারত থেকে চাল আমদানি করে। পরে বাজেটে ২৮ শতাংশ শুল্ক নির্ধরন করে সরকার। পুর্বে নির্ধরিত ২ শতাংশ শুল্কে চাল ছাড় না দেয়ায় এখন সাড়ে ৭ হাজার মেট্রিকটন চাল আটকা পড়ে হিলি স্থলবন্দরে।

ভারতীয় ট্রাক চালক, পানামা পোট কতৃপক্ষ, ব্যবসায়ী ও কাষ্টমস কর্মকর্তাদের নিয়ে আলোচনার মধ্য দিয়ে পানামা পোর্টের ওয়ার হাউজে চাল খালাস শুরু হলে ভারতীয় ট্রাক চালকেরা আন্দোলন প্রত্যাহার করে নেয়।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com