সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের

হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ গ্রেফতার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১০ মে, ২০১৯
  • ১৩০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের আইটি বিশেষজ্ঞ রিয়াজ উদ্দিনকে কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট। বৃহস্পতিবার দক্ষিণ কেরাণীগঞ্জের শুভাড্যা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার রিয়াজ উদ্দিন হিযবুত তাহরীরের গুরুত্বপূর্ণ সমন্বয়কদের একজন, সংগঠক এবং আইটি বিশেষজ্ঞ। তার বিরুদ্ধে সেনাসমর্থন আদায়ের মাধ্যমে সরকার উৎখাত করে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার ষড়যন্ত্রের অভিযোগ রয়েছে।

পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিটের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান জানান, অ্যান্টি টেরোরিজম ইউনিট গোয়েন্দা নজরদারি এবং তথ্যপ্রযুক্তি ব্যবহার করে হিযবুত তাহরীরের সমন্বয়ক রিয়াজকে শনাক্ত করে।

বিগত তিন বছর ধরে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়, দক্ষিণ কেরানীগঞ্জ, শ্যামপুর, দনিয়া ও গেন্ডারিয়া এলাকায় হিযবুত তাহরীরের সমন্বয়ক হিসেবে কার্যক্রম চালিয়ে আসছিলেন। বর্তমান সরকারকে অপসারণ করে খেলাফত প্রতিষ্ঠার আন্দোলনে মাঠপর্যায়ে সংগঠনের ভূমিকা পালন করার পাশাপাশি অনলাইনর ভিত্তিক প্রচারণা, সদস্য সংগ্রহ ও নানাবিধ কার্যক্রম পরিচালনা করে আসছিলেন।

দেশে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টির অপচেষ্টা, সরকার পতন ও খেলাফত প্রতিষ্ঠার জন্য সেনাকর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা এবং সরকারবিরোধী ষড়যন্ত্র করায় রিয়াজ উদ্দিনের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় সন্ত্রাসবিরোধী আইন-২০০৯ (সংশোধনী ২০১৩) এর সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলা৭১নিউজ/এলএ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com