মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

হিজাব নয়, স্কুল ড্রেস পরে না আসায় শাসন

নওগাঁ প্রতিনিধি
  • আপলোড সময় শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ১০৯ বার পড়া হয়েছে

হিজাব নয়, স্কুল ড্রেস পরে না আসায় নওগাঁর দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের শাসন করা হয়েছিল। এজন্য ওই শিক্ষিকাকে শোকজও করেছেন শিক্ষা অফিসার। স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ ও ম্যানেজিং কমিটির দ্বন্দ্বের কারণে এঘটনা, বলছেন অভিযুক্ত শিক্ষিকা। তবে প্রধান শিক্ষক তা অস্বীকার করেছেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

গেলো বুধবার নওগাঁর মহাদেবপুরের দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ে স্কুল ড্রেস পরে না আসায় শিক্ষার্থীদের শাসন করেন শরীরচর্চা শিক্ষক বদিউজ্জামান এবং সহকারী প্রধান শিক্ষিকা আমোদিনী পাল। 

এর জের ধরে পরদিন বৃহস্পতিবার হিজাব পরার কারণে শিক্ষার্থীদের নির্যাতনের অভিযোগ তুলে বিদ্যালয়ে হামলা-ভাঙচুর চালানো হয়। বিষয়টি দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এলাকায় দেখা দেয় উত্তেজনা। পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা বলছেন, হিজাব পরা নয়, স্কুল ড্রেস পরে না আসায় শিক্ষার্থীদের মারধর করায় ওই শিক্ষিকাকে শোকজ করা হয়েছে।

মহাদেবপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো: হাবিবুর রহমান বলেন, “আমাদের শিক্ষক হয়তোবা  দু’একটি বাক্যবান করেছেন। এই বাক্যবান করতে গিয়ে হয়তোবা কারও কারও মাইন্ডে অ্যাফেক্ট করেছে। সেটাকে ভুল ব্যাখ্যা দেয়া হয়। তখন গার্জিয়ানরা আরও কিছু রঙডঙ করে এধরনের একটি ঘটনা ঘটিয়েছে।” 

অভিযুক্ত শিক্ষিকাকার দাবি, স্কুলের প্রধান শিক্ষক অবসরে যাবেন এমাসে। নিয়ম অনুযায়ী পরবর্তী প্রধান শিক্ষক হবেন তিনি। এটি বাধাগ্রস্ত করতেই এই ষড়যন্ত্র।

সহকারী প্রধান শিক্ষক আমোদিনী পাল বলেন, “তার সমস্যা আছে, আর আমি যদি দায়িত্বটা পাই তাহলে তো সব হিসাব দিতে হবে। তাহলে তো কুকৃতি প্রকাশ হয়ে যাবে। যার জন্য ওই পদে যাতে না যেতে পারি তাই ষড়যন্ত্র করে আমাকে ফাঁসানো হচ্ছে।”

তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ অভিযোগ অস্বীকার করছেন। 

প্রধান শিক্ষক ধরনী কান্ত বর্মণ বলেন, “এ ধরনের ঘটনা ঘটালো, বিদ্যালয়ের অন্য শিক্ষকরা কি করলো। এই কারণে শিক্ষকদের উপর তারা একটু ক্ষিপ্ত।”

এলাকায় কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নওগাঁ অতিরিক্ত পুলিশ সুপার এ টি এম মাইনুল ইসলাম বলেন, “এখানে যে ভুল বুঝাবুঝি বা একজন আরেকজনের বিরুদ্ধে পাল্টাপাল্টি যে বক্তব্য তারা দিচ্ছেন সেটা শান্তশিষ্ট্যভাবে প্রশাসনের কাছে অভিযোগ দেওয়ার জন্য বলেছি।”

হঠাৎ করেই দাউল বারবাকপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন করা হয়েছে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com