সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ০১:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন

হাসপাতালে রোগীর স্বজনদের মারধর, ভিডিও ভাইরাল

গাজীপুর প্রতিনিধি
  • আপলোড সময় সোমবার, ৯ মে, ২০২২
  • ১২ বার পড়া হয়েছে

গাজীপুরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের ভেতর রোগীর স্বজনদের পেটালো নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যরা। শনিবার (৭ মে) রাতে হাসপাতালের ৮ তলার পুরুষ সার্জিক্যাল ওয়ার্ডে এই ঘটনা ঘটে। ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। রোগীর স্বজনদের গায়ে হাত তোলায় আনসার সদস্যদের সমালোচনা ও নিন্দা জানাচ্ছেন নেটিজেনরা।

হাসপাতাল সূত্রে জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের সামন্তপুর এলাকার বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে ইলিয়াস হোসেন (২৭) সম্প্রতি সড়ক দুর্ঘটনায় আহত হয়ে ওই হাসপাতালে ভর্তি হন। তাকে হাসপাতালের ৮১০ নম্বর পুরুষ সার্জিক্যাল ওয়ার্ডে রাখা হয়। শনিবার প্রয়োজনীয় ওষুধ নিয়ে ওই ওয়ার্ডে যাওয়ার চেষ্টা করেন ইলিয়াসের বড় ভাই এমদাদ হোসেন।

কিন্তু এ সময় ওই ওয়ার্ডের দায়িত্বে থাকা আনসার সদস্য শাহ জালাল তাকে প্রবেশ করতে বাধা দেন। এক পর্যায়ে তিনি জোর করেই ওয়ার্ডের ভেতর প্রবেশ করলে আনসার সদস্য এমদাদের শার্টের কলার ধরেন ও চড়থাপ্পড় দিতে থাকেন। আত্মরক্ষার্থে পাল্টা ঘুষি দেন এমাদাদ হোসেনও।

এরপর আনসার সদস্য শাহ জালালের সঙ্গে লাঠিসোটা নিয়ে যোগ দেয় আরও বেশ কয়েকজন নিরাপত্তাকর্মী। ওয়ার্ডের মধ্যেই এমদাদকে বেদম প্রহার শুরু করে তারা। এ সময় এমদাদকে রক্ষা করতে গেলে রোগীর আরও দুই স্বজনকে কোমরের বেল্ট খুলে মারে নিরাপত্তাকর্মীরা। মারের চোটে টয়লেটে গিয়ে আশ্রয় নেন এমদাদ। 

ওই ঘটনার সময় পুরো হাসপাতালজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এরপর হাসপাতালের আনসার কমান্ডার মো. মঞ্জু মিয়া এসে পরিস্থিতি শান্ত করেন। তবে এ ঘটনার জন্য রোগীর স্বজনদেরকে দায়ী করেছেন আনসার কমান্ডার। 

 তিনি বলেন, রোগীর স্বজনরা প্রথমে আনসার সদস্য শাহ জালালকে মারধর করে। এতে দুই পক্ষের মধ্যেই হাতাহাতি ও মারধরের ঘটনা ঘটে। আমি গিয়ে হাসপাতালের বাথরুমে থেকে বের করেছি।

হাসপাতালের পরিচালক তপন কান্তি সরকার বলেন, চিকিৎসক যখন রাউন্ডে (রোগী পরিদর্শন) থাকেন তখন স্বজনদের হাসপাতালের ওয়ার্ডের বাহিরে থাকতে হয়। কিন্তু ওই স্বজন চিকিৎসক থাকা অবস্থায় জোর করে প্রবেশ করতে চায়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। তিনি আরও বলেন, আনসার ও রোগীর স্বজনদের মধ্যে ভুল বোঝাবুঝি হয়েছিল। তবে বিষয়টি উভয় পক্ষ মিমাংসা করে নিয়েছে।

একদিন পর রোববার ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে গেছে। এতে রোগীর বড় ভাই এমদাদসহ অন্য স্বজনদের পেটানোর দৃশ্য ধরা পড়েছে। হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের মারধরের নিন্দা জানাচ্ছেন নেটিজেনরা।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com