মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চিপসের প্যাকেট ১, ডাবের খোসা ও দইয়ের পাত্র ২ টাকায় কিনবে ডিএনসিসি সিরাজগঞ্জে গ্যাস লাইনের পাইপ স্থাপনের সময় মাটিচাপা পড়ল শ্রমিক দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত

হাসপাতালের পুকুরে ভাসছে লাখ টাকার সরকারি ওষুধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১২ মে, ২০১৭
  • ১২২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বরিশাল: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) একটি পুকুর থেকে বিপুল পরিমাণ সরকারি ওষুধ উদ্ধার করেছে পুলিশ।

এছাড়া পুকুরে পাড়ে পুড়িয়ে ফেলা বিপুল পরিমান ওষুধের অবশিষ্টাংশ উদ্ধার করা হয়েছে।

আজ সকালে প্রতিষ্ঠানটির চতুর্থ শ্রেণির স্টাফ কোয়ার্টার কম্পাউন্ডের পুকুর থেকে ভাসমান অবস্থায় এসব ওষুধ উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদের জন্য হাসপাতালের আয়া ও তার ছেলেকে আটক করেছে পুলিশ।

একই সঙ্গে শেবাচিম হাসপাতাল কর্তৃপক্ষ দুটি তদন্ত কমিটি গঠন করেছে।

হাসপাতালের পরিচালক ডা. মো. সিরাজুল ইসলাম জানান, তিনি ছুটিতে রয়েছেন। পুকুরে সরকারি ওষুধ পাওয়ার খবর পেয়ে সেখানে হাসপাতালের অন্য কর্মকর্তা, চিকিৎসক ও কর্মচারীদের পাঠানো হয়।

তারা জানিয়েছেন, পুকুরে ভাসমান ওষুধের মধ্যে সেফট্রিয়াক্সোন ইনজেকশন, জেএমআই সিরিঞ্জ, ডেস্কামেটথাসন সোডিয়াম, লার্ব ৫০+, লুমনা-১০, ডমপেরিডন, ভ্যাসোপিস্ক, থিওফাইনিল, জ্যাসোকাইন জেল, ডাইক্লোফেন ইনজেকশন, এনক্লোগ প্লাস, সালবুটামল, এজিথ্রোমাইসিন ৫০০, ডমপেরিডন, সালবুটামল সিরাপ, সিরিঞ্জ, টেপ, ইনফিওসন সেট ও মাইক্রোফোর টেপসহ বিভিন্ন ধরনের ওষুধ ও ইকুইপমেন্ট রয়েছে। এছাড়াও কিছু ওষুধ পুকুরের পাড়ে দুই কোয়াটারের মাঝখানে পুড়িয়ে দেয়া হয়েছে। সব ওষুধের মেয়াদ রয়েছে। ওষুধের আনুমানিক মূল্য প্রায় লাখ টাকা।

ডা. মো. সিরাজুল ইসলাম জানান, আজ ছুটির দিন হওয়ায় এসব ওষুধ শেবাচিম হাসপাতালের কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। ওষুধের ব্যাচ নম্বর রাখা হয়েছে। শনিবার বেলা ১২টার মধ্যে নিশ্চিত হতে পারব।

তিনি জানান, ঘটনার রহস্য উদ্ধারে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রত্যেক কমিটিতে পাঁচজন করে সদস্য রয়েছে।

তবে এ ঘটনায় পুলিশে কোনো অভিযোগ দেয়া হয়নি বলে জানিয়েছেন ডা. সিরাজুল।

কোতয়ালী মডেল থানার ওসি শাহ মো. আওলাদ হোসেন বলেন, ওষুধ পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা হয়েছে। সরকারি ওষুধ সাধারনত বিক্রির জন্য চুরি করে। এভাবে ফেলে বা পুড়িয়ে দেয়ার জন্য নয়। বিষয়টি রহস্যজনক। তাই বিষয়টি গুরুত্বসহকারে তদন্ত করা হচ্ছে।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদের জন্য হাসপাতালের আয়া শেফালী বেগম ও তার ছেলে মামুনকে আটক করা হয়েছে।

এসআই আবু তাহের জানান, শেফালী বেগমের বাসা ও হাঁস পালনের খোয়াড়ের নিচ থেকেও কিছু ওষুধ উদ্ধার করা হয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানান, ভাসমান অবস্থায় ছাড়াও অনেক ওষুধ পুকুরের পানিতে তলিয়ে গেছে। ওষুধের প্যাকেটে শেবাচিম হাসপাতালের সিলও রয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com