বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:০১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু বিএনপির নয় আওয়ামী লীগের নেতারা দেশ ছাড়ছেন : রিজভী মামলা হলে মিল্টনের স্ত্রীকেও গ্রেফতার করা হবে : ডিবি প্রধান হারুন যুক্তরাষ্ট্রের অভিযোগ ইউক্রেন যুদ্ধে রাসায়নিক অস্ত্র ব্যবহার করছে রাশিয়া

হাশেম খানের ৭৫তম জন্মদিন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০১৬
  • ১৮৮ বার পড়া হয়েছে

৭৫তম জন্মদিনে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন বরেণ্য শিল্পী হাশেম খান। ১৬ এপ্রিল জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে আয়োজিত হলো তার জন্মদিন ঘিরে আনন্দ অনুষ্ঠান। জন্মদিনে প্রকাশিত হলো শিল্পীর লেখা শিশুতোষ গ্রন্থ কটিক।

একজন চিত্রকর, প্রচ্ছদ শিল্পী, বই নকশাকার, পোস্টার ডিজাইনার কিংবা শিশুসংগঠক যে পরিচয়েই পরিচিত হন না কেন , তাঁর সব কিছুই উৎসারিত হয়েছে শিল্পবোধ থেকে। তিনি শিল্পী হাশেম খান। এদিন ৭৫রে পদার্পন তাঁর। তাঁকে ঘিরেই জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে আনন্দ আয়োজন। কিন্তু এসব আর কিছু তাঁকে টানে না। জন্মদিনে তাই চাওয়া- পাওয়ার কিছু নেই তাঁর, এখন শুধুই কাজ করে যেতে চান মানুষের জন্য।

আনন্দ আয়োজন কমিটির উদ্যগে শিল্পী হাশেম খানের ৭৫তম জন্মদিনে শিল্পীকে শুভেচ্ছা জানাতে এসেছিলেন বিভিন্ন মাধ্যমের গুণী ব্যক্তিরা। তবে দেশের অগ্রজ শিল্পীদের উপস্থিতি ছিল হাতে গোনা, শিল্পীদের চেয়ে বেশি ছিলেন রাজনীতিকরা। জন্মদিনে প্রকাশিত হয় শিল্পী হাশেম খানের লেখা কিশোরসাহিত্যের বই কটিক। তাঁর চিত্রকলা নিয়ে শিল্পসমালোচক বোরহানউদ্দিন খান জাহাঙ্গীরের লেখা গ্রন্থ ‘হাশেম খানের কাজ’ও প্রকাশিত হয়েছে একইদিনে।

– See more at: http://independent24.tv/2016/04/17/%e0%a6%b9%e0%a6%be%e0%a6%b6%e0%a7%87%e0%a6%ae-%e0%a6%96%e0%a6%be%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0-%e0%a7%ad%e0%a7%ab%e0%a6%a4%e0%a6%ae-%e0%a6%9c%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%ae%e0%a6%a6%e0%a6%bf%e0%a6%a8/#sthash.pVY3rYT6.dpuf

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com