শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

হামাস নেতাকে কালো তালিকাভুক্ত করায় আমেরিকার নিন্দা করল তুরস্ক

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ১১৩ বার পড়া হয়েছে
হামাস নেতা ইসমাইল হানিয়া (ডানে)

বাংলা৭১নিউজ ডেস্ক: ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রধান এবং সাবেক প্রধানমন্ত্রী ইসমাইল হানিয়াকে কথিত সন্ত্রাসবাদের অভিযোগে কালো তালিকাভুক্ত করায় মার্কিন সরকারের নিন্দা জানিয়েছে তুরস্ক। তুর্কি সরকার বলেছে, মার্কিন প্রশাসনের এই উদ্যোগ মধ্যপ্রাচ্যে শান্তি প্রক্রিয়াকে ক্ষতিগ্রস্ত করবে।

তুর্কি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হামি আকসয় শুক্রবার এক বিবৃতিতে বলেছেন, “মার্কিন প্রশাসনের এ সিদ্ধান্তে আমরা উদ্বিগ্ন যা সরেজমিন বাস্তবতাকে উপেক্ষা করেছে। মার্কিন এ সিদ্ধান্ত মধ্যপ্রাচ্যের শান্তি ও সংহতি প্রক্রিয়াকে ক্ষতিগ্রস্ত করতে পারে।” তুর্কি মুখপাত্র আরো বলেন, মার্কিন সরকারের এই সিদ্ধান্তের কারণে হামাসকে মানবিক সহায়তা দেয়া বন্ধ করবে না আংকারা। পশাপাশি গাজা উপত্যকায় উন্নয়নমূলক কর্মকাণ্ডও অব্যাহত থাকবে।

গত বুধবার মার্কিন পররাষ্ট্র দপ্তর এক বিবৃতিতে জানিয়েছে, হামাসের প্রধান ইসমাইল হানিয়াকে সন্ত্রাসবাদের অভিযোগে কালো তালিকাভুক্ত এবং তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। মার্কিন পররাষ্ট্র দপ্তর বলেছে, হামাসের সামরিক শাখা যারা কিনা ইসরাইলের বিরুদ্ধে সশস্ত্র লড়াই চালায় তাদের সঙ্গে হানিয়ার ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। ইসমাইল হানিয়া ইসরাইলি নাগরিক হত্যায় জড়িত বলেও দাবি করেছে মার্কিন সরকার।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com