বৃহস্পতিবার, ২২ অগাস্ট ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
চট্টগ্রামের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ পোশাককর্মী হত্যা: ফারজানা রুপা-শাকিল চার দিনের রিমান্ডে বন্যার্তদের সহায়তায় সমন্বিত কার্যক্রম নেবে মন্ত্রণালয়-বিভাগ বন্যায় ক্ষতিগ্রস্ত ২৯ লাখ মানুষ, ২ জনের মৃত্যু প্রাইভেটকারে গ্যাস নেওয়ার সময় সিলিন্ডার বিস্ফোরণে মালিকের মৃত্যু নিউমার্কেটে ব্যবসায়ী হত্যা, শেখ হাসিনা-কাদেরকে আসামি করে মামলা বাজার দখলকে কেন্দ্র করে নরসিংদীতে দুগ্রুপের সংঘর্ষ, নিহত ৪ বন্যাকবলিত এলাকায় কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল এক রাতে লেবাননের প্রায় ১০ স্থানে হামলা চালিয়েছে ইসরায়েল অধিকারের আদিলুর-এলানের সাজা বাতিল করল হাইকোর্ট এবার সীমান্তে বিএসএফের কাঁটাতারের বেড়া নির্মাণে বিজিবির বাধা ভারতে বিক্ষোভ দমনে স্কুল ও ইন্টারনেট সেবা বন্ধ পানিতে তলিয়ে গেছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, ভোগান্তিতে মানুষ দেশের সব থানার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নতুন নির্দেশনা বাঁধ ভেঙে আখাউড়ায় বন্যা, ভারত থেকে তীব্র বেগে ঢুকছে পানি আদালত যেন সৎ সাহস নিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠা করেন ফেনী-নোয়াখালী যাচ্ছে ২৫০ বোট: সমন্বয়ক নুসরাত আওয়ামী লীগ নিষিদ্ধ ও নিবন্ধন বাতিল চাওয়া রিট শুনানি পেছাল ফখরুলের সঙ্গে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূতের বৈঠক চট্টগ্রামের ৩ উপজেলায় পানিবন্দি লক্ষাধিক মানুষ, শহরে জলাবদ্ধতা

হামলা-সংঘর্ষের মধ্যে ছাত্রলীগ কেন এলো, জানালেন ইনান

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় সোমবার, ১৫ জুলাই, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান বলেছেন, দলীয় কর্মীদের বাঁচাতে নয় বরং ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বার্থে এবং মুক্তিযুদ্ধের চেতনার অংশ হিসেবেই আমরা রাস্তায় নেমেছি। সন্ত্রাসীরা কমপক্ষে ১০০ জন শিক্ষার্থীর ওপর হামলা চালিয়েছে।

সোমবার (১৫ জুলাই) বিকেল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরের সামনে তিনি এসব কথা বলেন।

ইনান বলেন, তারা (কোটাবিরোধী আন্দোলনকারীরা) যখন হলে হামলা চালিয়েছে তখন ছাত্রছাত্রীরা বেরিয়ে এসে এই অপকর্মের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছে। আমরা খুবই অবাক হয়েছি আশপাশের এলাকা থেকেও মানুষজন এসে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ জানিয়েছে।

তিনি বলেন, দলীয় কর্মীদের জন্য রাস্তায় নেমেছি, বিষয়টি এমন নয়। আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বার্থে এবং মুক্তিযোদ্ধাদের চেতনার অংশ হিসেবে রাস্তায় নেমেছি। আমাদের শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলা হয়েছে। তারা ছদ্মবেশে মেয়েদের ওপর হামলা করে অন্যদের ওপর চাপিয়ে দেওয়ার চেষ্টা করছে। আমরা স্পষ্ট ভাষায় এ ধরনের অপচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

রোববার সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য প্রত্যাহারের দাবিতে আজ (সোমবার) দুপুরে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের সামনে জড়ো হতে শুরু করে। একইস্থানে বিকেল ৩টায় বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছিল ছাত্রলীগ। পরে বিকেল সাড়ে ৩টার দিকে ভিসি চত্বরের সামনে আন্দোলনকারীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। এতে অন্তত ৮০ জন আহত হয়ে ঢামেক হাসপাতালে চিকিৎসা নিতে গেছে বলে জানা গেছে।

সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার পর রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নিয়ে কর্মসূচি পালন করছে ছাত্রলীগ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com