সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রূপালী ব্যাংকে হিসাব খোলার মাইলফলক উদযাপন রোহিঙ্গা গণহত্যা মামলায় সহযোগিতার জন্য ওআইসি সদস্যদের প্রতি আহ্বান বাংলাদেশে ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছেন শেখ হাসিনা ‘আওয়ামী লীগের আমলে কোনো রাজনৈতিক হত্যাকাণ্ড হয়নি’ কক্সবাজারে পাহাড়ি ছড়ায় গোসলে নেমে দুই শিশুর মৃত্যু মিল্টনের আশ্রমের দায়িত্ব নিলো শামসুল হক ফাউন্ডেশন জেরুজালেমে আল জাজিরার কার্যালয়ে ইসরায়েলের অভিযান বিদেশ যাওয়ার অনুমতি পেলেন বিএনপি নেতা আমান সিরিয়াল অনুযায়ী মামলার শুনানি হবে: প্রধান বিচারপতি অবৈধ টিভি চ্যানেলের বাণিজ্যিক কার্যক্রম বন্ধের সিদ্ধান্ত অভিবাসন সংক্রান্ত অপতথ্য রোধে একত্রে কাজ করবে বাংলাদেশ-ইতালি স্ত্রীকে ভিডিও কলে রেখে ফাঁস নিলেন আনসার সদস্য সুনামগঞ্জে অব্যাহত বৃষ্টিতে বাড়ছে নদ-নদীর পানি জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ সিলেটে সাত সকালে কালবৈশাখীর তাণ্ডব সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে, ধোঁয়া দেখলেই পানি স্প্রে চলে গেলেন ‘টাইটানিক’খ্যাত অভিনেতা বার্নার্ড হিল হামাসের হামলার জবাবে রাফায় ইসরায়েলের হামলা, নিহত ১৯ আগামী সাত দিন হতে পারে ‘বৃষ্টির সপ্তাহ’ রাজধানীতে বাস-পিকআপ মুখোমুখি সংঘর্ষে চালকসহ নিহত ২

হামলার হুমকির মধ্যে ইরানি উপদেষ্টার সঙ্গে বৈঠকে বাশার আসাদ যা বললেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ এপ্রিল, ২০১৮
  • ১৭৫ বার পড়া হয়েছে
বৈঠকের পর হাস্যোজ্জ্বল বাশার আসাদ ও আলী আকবর বেলায়েতি

বাংলা৭১নিউজ ডেস্ক: সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আসাদ বলেছেন, আমরা যখনি কোনো বিজয় অর্জন করি তখনি পাশ্চাত্যের দেশগুলো চিল্লাচিল্লি শুরু করে। বৃহস্পতিবার সিরিয়ার রাজধানী দামেস্কে ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী আলী আকবর বেলায়েতির সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

সিরিয়ায় পাশ্চাত্যের সম্ভাব্য হামলার প্রতি ইঙ্গিত করে বাশার আসাদ আরও বলেছেন, পাশ্চাত্য এ ধরনের কোনো পদক্ষেপ নিলে মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা আরও বাড়বে এবং বিশ্বের শান্তি ও নিরাপত্তা বিপদের মুখে পড়বে।

তিনি আরও বলেছেন, সিরিয়ায় যুদ্ধের ময়দানে সন্ত্রাসীদের স্বার্থ রক্ষায় পাশ্চাত্য সন্দেহজনক তৎপরতা চালাচ্ছে। তারা সব হিসাব-নিকাশ পাল্টে দিতে চাচ্ছে। সিরিয়ার প্রেসিডেন্ট আরও বলেছেন, পূর্ব-গৌতা মুক্ত হওয়ার পর পাশ্চাত্যের কোনো কোনো দেশ মিথ্যাচারের মাধ্যমে হামলার কথা বলছে। এর মধ্যদিয়ে প্রমাণিত হয়েছে, তারা সিরিয়ার সঙ্গে যুদ্ধের বিষয়ে আবারও যে পরিকল্পনা করেছিল তা ব্যর্থ হয়ে গেছে।

এ সময় ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা আলী আকবর বেলায়েতি বলেছেন, প্রায় সাত বছর ধরে সিরিয়ার জনগণ ও সরকারের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ চালাচ্ছে বেশ কয়েকটি দেশ। আর এ যুদ্ধে সরাসরি নেতৃত্ব দিচ্ছে আমেরিকা। এর ফলে সাত বছর আগের তুলনায় সিরিয়া দুর্বল হয় নি এবং সাত বছর আগের তুলনায় আমেরিকাও শক্তিশালী হয় নি।

আমেরিকা ও তার কয়েকটি মিত্র দেশ যখন রাসায়নিক হামলার মিথ্যা অভিযোগে সিরিয়ায় সর্বাত্মক হামলা চালানোর হুমকি দিচ্ছে তখন আসাদ ও বেলায়েতির মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হলো।

ইরানের সর্বোচ্চ নেতার উপদেষ্টা আলী আকবর বেলায়েতি বর্তমানে সিরিয়া সফর করছেন। সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com