সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দীর্ঘ প্রতীক্ষার পর চুয়াডাঙ্গা-যশোরে স্বস্তির বৃষ্টি ১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি ফিলিস্তিনের পক্ষে বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগের কর্মসূচি ইলিশের উৎপাদন বেড়ে ৫.৭১ লাখ টন: মন্ত্রী চাকরিতে প্রবেশের বয়স বাড়ানো নিয়ে যা বললেন জনপ্রশাসনমন্ত্রী সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর লোডশেডিং আগের তুলনায় কমেছে, দাবি জ্বালানি প্রতিমন্ত্রীর প্রধানমন্ত্রীর কাছে শপথ নিলেন লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান স্বামীর সঙ্গে ঝগড়া করে বোবা ছেলেকে কুমিরের মুখে ফেললেন নারী ইউক্রেনের কাছে পারমাণবিক মহড়ার নির্দেশ পুতিনের চট্টগ্রামে কালবৈশাখীর তাণ্ডব : সড়কে গাছ পড়ে যান চলাচল ব্যাহত দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে নিবিড়ভাবে কাজ করতে হবে একীভূত হবে না ন্যাশনাল ব্যাংক, নিজেরাই সবল হতে চায় প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস রাষ্ট্রপতির সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের সাক্ষাৎ ধামরাই ঝড়ে টিনের চালা ভেঙে পড়ে দুই নিরাপত্তারক্ষী নিহত হিলি দিয়ে ১০ হাজার টন পেঁয়াজ আমদানির অনুমতি মাঠে কাজ করছিলেন স্বামী, খাবার দিতে গিয়ে বজ্রপাতে গৃহবধূ নিহত ফিল্ডিংয়ে বাংলাদেশ, ম্যাচ শুরু হবে ১৫ মিনিট দেরিতে এবার রাফাহ খালি করার নির্দেশ ইসরায়েলের

হান্নান শাহ’র সন্দেহ, কল্যাণপুরে নিহত ৯ জন আসলেই কি জঙ্গি ছিল!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৬ জুলাই, ২০১৬
  • ১৩১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: রাজধানীর কল্যাণপুরে পুলিশের গুলিতে নিহত ৯ জন আসলেই জঙ্গি ছিল কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

এঘটনার সমালোচনা করে তিনি বলেন, গুলশানে ৬ জন সশস্ত্র জঙ্গির মোকাবেলা করার সাহস পায়নি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অথচ আজ পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধ ও ক্রসফায়ারে ৯ জঙ্গি নিহত হয়েছে। তাই বন্ধুকযুদ্ধ ও ক্রসফায়ারের কথা শুনলে জনগণের মনে প্রশ্ন জাগে, তারা কি সত্যি অপরাধী ছিল, না কি সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে?

মঙ্গলবার দুপুরে রাজধানীর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে ন্যাশনাল আওয়ামী পার্টি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

‘ন্যাপ ভাসানীর ৫৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী’ শীর্ষক এ সভায় তিনি বলেন, তথ্যমন্ত্রী বলেছেন, ‘এমপিরা চোর’। আর তথ্যমন্ত্রীর একথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পরোক্ষভাবে স্বীকার করেছেন। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, হাসানুল হক ইনু ও জনগণের কথা আপনাকে শুনতে হবে না।

আপনি আপনার পিতার কথা স্মরণ করুন। তিনিও (বঙ্গবন্ধু) বলেছিলেন, সবাই পায় সোনার খনি, আমি পেয়েছি চোরের খনি।

অর্থ পাচার মামলায় তারেক রহমানের সাজা প্রসঙ্গে হান্নান শাহ বলেন, মুদ্রা পাচারের সঙ্গে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যানের কোনো সম্পৃক্তা ছিল না। বাংলাদেশ থেকে গিয়াস উদ্দিন মামুনকে টাকা পাঠিয়েছিলেন খাদেজা ইসলাম। আর মামুনের কাছ থেকে তারেক রহমান টাকা নিয়েছিলেন সংসারের খরচের জন্য। এখন প্রশ্ন হচ্ছে, যিনি (খাদেজা ইসলাম) টাকা পাঠিয়েছিলেন তাকে কেনো গ্রেপ্তার করা হচ্ছে না?

বর্তমান দেশের পরিস্থতি পর্যালোচনায় বিএনপির এই নেতা আশঙ্কা প্রকাশ করে বলেন, সরকারের কর্মকাণ্ড ও বর্তমান দেশের পরিস্থিতি দেখে মনে হচ্ছে, বাংলাদেশ কি কাশ্মীর নাকি সিকিমের দিকে যাচ্ছে।

তার এ বক্তব্যের জবাবে উপস্থিত নেতাকর্মীরা বলেন, ‘বাংলাদেশ সিকিমের দিকে যাচ্ছে।’

প্রতিবেশী দেশের উদ্দেশে হান্নান শাহ বলেন, ভিন্ন দেশ এসে বাংলাদেশ কব্জা করবে, আর আমরা সেটা বসে বসে দেখবো। এটা ভাবলে ভুল হবে। কারণ এখনো বুড়ো হইনি। এক রাউন্ড গুলি হলেও ফায়ার করবো।

ক্ষমতাসীনদের অপরাধের জন্য জনতার আদালতে সরকারের বিচার কার্য শুরু হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান মো. আজহারুল ইসলামের সভাপতিত্বে সভায় লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/এমআর

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com