সোমবার, ০৮ জুলাই ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিরপুরে ব্যবসায়ীকে ‘ডিবি পুলিশ’ পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ ইন্দোনেশিয়ায় ভূমিধসে প্রাণ হারিয়েছে ১১ জন, নিখোঁজ ১৯ রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট বার্ন ইনস্টিটিউটে ভর্তি দুজন শঙ্কামুক্ত নন কুড়িগ্রামে নদ-নদীর পানি বিপদসীমার উপরে আগামী সপ্তাহে ফের বৃষ্টি বাড়তে পারে খেলনা পিস্তল নিয়ে ধর্মমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে আটক ২ যুবক পদ্মাপাড়ে বেড়িবাঁধের জন্য হাহাকার আজও সর্বাত্মক কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করছে ঢাবি শিক্ষক সমিতি কোটা সংস্কার আন্দোলন: সড়ক-রেললাইন অবরোধ রাবি শিক্ষার্থীদের পুতিনের সঙ্গে বৈঠক করবেন মোদি, নজর গোটা বিশ্বের আমজাদ খান চৌধুরীর মৃত্যুবার্ষিকী আজ লক্ষ্মীপুরে বাসচাপায় নানা-নাতনির মৃত্যু নেপোলিয়নের পিস্তল উঠল নিলামে, ২১ কোটিতে বিক্রি ভারতীয় তরুণীর হারানো আইফোন উদ্ধার করল চট্টগ্রাম ডিবি দীর্ঘমেয়াদে ক্ষমতা ভোগের স্বপ্ন জনগণ পূরণ হতে দেবে না: ফখরুল দুবাইয়ে সড়ক দুর্ঘটনায় ৫ বাংলাদেশি নিহত টাঙ্গাইলে বিপৎসীমার ওপরে তিন নদীর পানি, ৪৪ হাজার মানুষ পানিবন্দি চীনের পথে প্রধানমন্ত্রী উরুগুয়েতে নার্সিং হোমে আগুন, নিহত ১০ মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক নিহত

হাতে লেখা বিশ্বের সর্ববৃহৎ কুরআন শরীফের প্রদর্শনী উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধি:
  • আপলোড সময় শনিবার, ১৭ ডিসেম্বর, ২০২২
  • ৩১ বার পড়া হয়েছে

সাতক্ষীরায় বিশ্বের সর্ববৃহৎ হাতে লেখা কুরআন শরীফের প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে। সাতক্ষীরা শহরের মসজিদে কুবা’র আয়োজনে দুই দিন ব্যাপি এই কুরআন শরীফটি প্রদর্শিত হবে।

শনিবার (১৭ ডিসেম্বর) সকালে মসজিদে কুবা’র সভাপতি জি এম নূরুল ইসলামের সভাপতিত্বে শহরের মেহেদীবাগে মসজিদে কুবা কমপ্লেক্সে প্রদর্শনী’র উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. নজরুল ইসলাম। 

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ মো. আসাদুজ্জামান বাবু, মসজিদে কুবা কমিটির উপদেষ্টা ও সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু, কোষাধ্যক্ষ আব্দুল করিম ও মসজিদটির মুফতি সাইফুল ইসলাম।

সর্ববৃহৎ এই কুরআন শরীফটির লেখক মো. হাবিবুর রহমান জানান, ১১ ফুট দৈর্ঘের ও ১৭ ফুট ৪ ইঞ্চি প্রস্থের এই কুরআন শরীফটি লিখতে তার সময় লেগেছে দীর্ঘ ৬ বছর ৮মাস ২৩দিন। অক্লান্ত পরিশ্রম করে তিনি ১৪২ পাতায় লিখেছেন ৬ হাজার ৬৬৬টি আয়াত। কুরআন শরীফটির ওজন ৪শ ৫ কেজি।

আয়োজক কমিটির পক্ষ থেকে জানান হয়েছে, বিশ্বে সর্ববৃহৎ এই কুরআন শরীফটি দূর দুরান্ত থেকে হাজার হাজার ধর্মপ্রাণ পুরষ ও নারী দেখতে আসছেন। এখানে নারীদের জন্য নিজ নিজ পর্দসহ দেখার ব্যবস্থাও রয়েছে। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com