বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৪:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিএনপির ত্রাণ তহবিলে ২ লাখ টাকা দিলেন খালেদা জিয়া নিবন্ধন প্রথা বাতিল, সংসদে আনুপাতিক প্রতিনিধিত্ব চায় জামায়াত তরুণদের মাধ্যমে ট্রাফিক ব্যবস্থাপনার আধুনিকায়নের আহ্বান আসিফ মাহমুদের রসায়নে নোবেল পেলেন তিন বিজ্ঞানী পিএসসির নতুন চেয়ারম্যান ড. মোবাশ্বের মোনেম সা‌বেক স্বরাষ্ট্রমন্ত্রীর স্ত্রীসহ ৫ জনের বিরুদ্ধে দুদ‌কের ৫ মামলা শেখ হাসিনা প্রসঙ্গে যা বললো মার্কিন পররাষ্ট্র দপ্তর হামাস-হিজবুল্লাহর ২৩০ লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে ইসরায়েল চিনি আমদানিতে কমলো ১৫ শতাংশ শুল্ক-কর সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের জামিন মঞ্জুর হারুনসহ ৩ অতিরিক্ত আইজিপিকে বাধ্যতামূলক অবসর সরকারি চাকরির বয়স দুই বছর ৩৫, স্থায়ীভাবে ৩৩ করার দাবি বিএনপি ক্ষমতায় এলে প্রতিটি ঘটনারই বিচার হবে: ফখরুল মিয়ানমার থেকে টেকনাফে ঢুকল আরও ৩৭ রোহিঙ্গা নাসরাল্লার দুই উত্তরসূরিকে হত্যার দাবি ইসরায়েলের পুলিশের কাজে গতি ফেরাতে ৫০ গাড়ি, হস্তান্তর ১০ থানায় লেবানন থেকে ফিরতে ১১ অক্টোবরের মধ্যে আবেদন করার আহ্বান যমুনা ব্যাংকের পর্ষদ সভা ১৭ অক্টোবর ‘বাংলাদেশ জাতিসংঘের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ’ প্রধান উপদেষ্টার সঙ্গে রাশিয়ার রাষ্ট্রদূতের সাক্ষাৎ

হাতিয়ায় অস্বাভাবিক জোয়ারে ২০ গ্রাম প্লাবিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,(হাতিয়া)প্রতিনিধি:দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বিরাজ করছে। এতে অস্বাভাবিক জোয়ারে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার চারটি ইউনিয়নের ২০টি গ্রাম প্লাবিত হয়। ফলে এসব ইউনিয়নে বসবাস করা প্রায় ১০ হাজার মানুষের দুর্ভোগ চরমে উঠেছে।

জানা যায়, গত তিনদিন ধরে অব্যাহত অস্বাভাবিক জোয়ারে হাতিয়ার সুখচর, নলচিরা, চরঈশ্বর ও তমরদ্দি ইউনিয়নের ২০টি গ্রাম পাঁচ ফুট উচ্চতায় পানিতে প্লাবিত হয়। এতে ভেসে গেছে এসব এলাকার নিন্মাঞ্চলে বসবাস করা মানুষের ঘর-বাড়ী, গবাদি পশু, পুকুরের মাছ ও ফসলি জমি।গত শুক্রবার থেকে প্রতিদিন দিনে ও রাতে জোয়ারের পানিতে অধিকাংশ সময়  পানিতে তলিয়ে থাকছে এসব এলাকা।

অনেকের দৈনন্দিন রান্নার কাজ ব্যাহত হওয়ায় অনাহারে অর্ধাহারে দিন যাপন করতে দেখা যায়।উপজেলার চরঈশ্বর ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কামরুল ইসলাম মহব্বত জানান, আম্পানে আমার এলাকার কলেজ গেইট থেকে মাইজচা মার্কেট রাস্তাটি ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এলাকাবাসীর সহযোগিতায় তা মেরামত করে চলাচলের উপযোগী করা হয়েছে। গত রাতের অস্বাভাবিক জোয়ারে তা আবার ভেঙে গেছে। একই অবস্থা সুখচর ও নলচিরা ইউনিয়নে।সুখচর ইউনিয়নের চেয়ারম্যান কামাল উদ্দিন জানান, গত একমাস পূর্বের জোয়ারে ইউনিয়নের সকল রাস্তা ভেঙে যান চলাচল বন্ধ হয়ে যায়। তা এখনও মেরামত করা হয়নি।

এখন আবার জোয়ারের পানিতে তলিয়ে গেছে। কেউ কেউ ঘর-বাড়ি মেরামত করেছে কেউ প্রস্তুতি নিচ্ছে এ অবস্থায় পুনরায় পুরো সুখচর ৫-৬ ফুট পানির নিছে তলিয়ে গেছে। একাধিকবার ভড়িবাঁধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডকে বলার পরও কাজ হচ্ছে না।এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রেজাউল করিম জানান, জোয়ারের পানিতে অনেক এলাকা তলিয়ে গেছে। আমরা এটি প্রতিবেদন আকারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com