শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

হাজীগঞ্জ-শাহরাস্তিতে দুই পীরের ভোটযুদ্ধ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮
  • ২০১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, বি এম হান্নান, চাঁদপুর প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকা থেকে ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন দুই পীর আর পীরের মুরিদগণ। ভোটের লড়াইয়ে দুই পীরের মধ্যে কে জিতবেন এটা নিয়ে সাধারণ ভোটারদের মনে দ্বিধা থাকলেও দুই পীর ও তাদের অনুসারীগণ জিতবেন বলে নিজেরা আশাবাদী।

এছাড়াও ইসলামী শাসনতন্ত্র আন্দোলন অর্থাৎ চরমোনাই পীরের হাতপাখা প্রতীকে নির্বাচন করছেন আরেকজন। মূলত এখানে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকা আর ধানের শীষ প্রতীকে।

হাজীগঞ্জ পৌর এলাকার ধেররা ইমামে রাব্বানী দরবার শরীফের পীর সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আর হাজীগঞ্জ পৌর এলাকার বদরপুর দরবার শরীফের পীর মাওলানা আবু সুফিয়ান আল কাদেরী নির্বাচন করছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে।

সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান আর মাওলানা আবু সুফিয়ান আল কাদেরী বাংলাদেশ ইসলামী ফ্রন্টের প্রেসিডিয়াম সদস্য। বাহাদুর শাহ চেয়ার প্রতীকে আবু সফিয়ান মোমবাতি প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করছেন। দুটি দলই নির্বাচন কমিশনে নিবন্ধিত ।

মাওলানা আবু সুফিয়ান আল কাদেরী ও সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী এ দুই পীরের বাড়ি হাজীগঞ্জে হলেও দুটি দল কিংবা দুই পীরের অনুসারী ও ভক্তবৃন্দ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে দেশব্যাপী। এর মধ্যে মাওলানা আবু সুফিয়ান আল কাদেরী সিলেট অঞ্চলে বেশ প্রভাব বিস্তার করে থাকেন আর সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদীর বড় ধরনের অনুসারী রয়েছে নারায়ণগঞ্জে। কিন্তু দুজন নিজ এলাকায় এসে নির্বাচন করছেন তাদের আস্তানা হাজীগঞ্জে থাকার কারণে।

উভয় দলের সূত্রে জানা যায়, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট জাতীয় পাটিূর সাথে আর ইসলামিক ফ্রন্ট আওয়ামী লীগের সাথে জোটগতভাবে গত নির্বাচনে অংশগ্রহণ করেছে। এবার নির্বাচনে নির্বাচন কমিশনের বিধিবিধান আর আওয়ামী লীগের সাথে সরাসরি জোট না থাকার কারণে দলীয়ভাবে দলীয় প্রতীকে নির্বাচন করতে হচ্ছে।

বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির শ্রম ও কৃষি বিষযক সম্পাদক মোহাম্মদ আলী নকশবন্দী বলেন, আমরা শতভাগ আশাবাদী আমাদের দল এখানে জিতবে। কারণ সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী মুরিদান-আশেকানসহ সর্বমহলের কাছে একজন গ্রহণযোগ্য ব্যক্তি। তিনি পৃথিবীব্যাপী ইসলাম প্রচার করে থাকেন। ইসলামের খেদমতকারী কেউ তাঁকে নিরাশ করবেন না।

বাংলাদেশ ইসলামী ফ্রন্ট হাজীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক আঃ রাহীম বলেন, আমরা শতভাগ আশাবাদী আমাদের দল এখানে জিতবে। আহলে সুন্নাত ওয়াল জামায়াত তথা সুন্নী মতাদর্শের লোকজন দেশের অন্য জেলার চেয়ে এখানে অনেক বেশি। আর সুন্নী মতাদর্শের লোকজন মোমবাতি মার্কায় ভোট দিলে আমরা এখানে জিতবো ইনশাআল্লাহ।

এদিকে হাজীগঞ্জ-শাহরাস্তির বিভিন্ন এলাকার বিভিন্ন জনের সাথে কথা বলে জানা যায়, দুই পীরের লড়াইয়ে মূলত ইসলামী দলগুলোর ভোট ভাগাভাগি হয়ে যাবে। বাহাদুর শাহের অনুসারী মুরিদানগণ তাদের পীরকে আর আবু সুুফিয়ানের অনুসারীগণ তাদের পীরকে ভোট দেবেন। মুরিদানের ভোটের পাশাপাশি উভয় দলের লোকজন এলাকা হিসেবে কিছু ভোট দেবেন যা উভয় দলের বাড়তি ভোট হিসেবে যোগ হবে।

এছাড়া এখানে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি, বিএনপির ধানের শীষ প্রতীকে ইঞ্জিঃ মমিনুল হক, জাকের পার্টির গোলাপ ফুল প্রতীকে মোঃ ওবায়েদ মোল্লা ও জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকে খোরশেদ আলম খুশু নির্বাচনে অংশগ্রহণ করছেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com