শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সিলেটে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা, একজনের মৃত্যু নিজেদের ট্যাংক থেকে ছোড়া গোলার আঘাতে ৫ ইসরায়েলি সেনা নিহত বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সংসদীয় কূটনীতি কার্যকর হাতিয়ার এআই ভিডিওর ফাঁদে ভারতের রাজনীতি কোরবানির চাহিদার চেয়ে ২২,৭৭,৯৭৩ অতিরিক্ত গবাদিপশু প্রস্তুত কক্সবাজারের আদলে সাজবে পতেঙ্গা ছিনতাই হতে যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করলেন ট্রাফিক পুলিশ সদস্য ‌‘হাসপাতালে দালালদের দৌরাত্ম্য বন্ধে ব্যবস্থা নেওয়া হবে’ কেস খেলবা আসো, নিপুণকে ডিপজল পর্যটন খাতে তুরস্ককে বিনিয়োগের আহ্বান মন্ত্রীর গাজায় ১৫ হাজারের বেশি শিশু নিহত বিদেশি ঋণনির্ভর প্রকল্পের অগ্রগতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর রূপালী ইন্স্যুরেন্স কোম্পানির মুনাফা বেড়েছে পাপুলের শ্যালিকা ও দুই কর কর্মকর্তার বিরু‌দ্ধে দুদকের মামলা ‘কাক পোশাকে’ কানের লাল গালিচায় ভাবনা ভোট বর্জনের লিফলেট বিতরণকালে বিএনপির সাধারণ সম্পাদকসহ আটক ৩ বুদ্ধ পূর্ণিমা ঘিরে কোনো নিরাপত্তা ঝুঁকি নেই : ডিএমপি কমিশনার ‘মাদক সম্রাজ্ঞী’ লাবনীসহ গ্রেপ্তার ৭ ‘ডো‌নাল্ড লু ঘুরে যাওয়ায় বিএনপির মাথা খারাপ হয়ে গেছে’ রূপপুর-মেট্রোরেলসহ ১০ প্রকল্পেই বরাদ্দ ৫২ হাজার কোটি

হাকিমপুরে স্বেচ্ছায় লকডাউন এক গ্রাম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ২৮ বার পড়া হয়েছে
বাংলা৭১নিউজ,হিলি(দিনাজপুর)প্রতিনিধি: প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধে দিনাজপুরের হাকিমপুরের হিলি পালপাড়া গ্রাম স্বেচ্ছায় লকডাউন করেছেন ওই গ্রামের যুবসমাজ। গতকাল মঙ্গলবার সকাল থেকে ওই গ্রামের দুটি প্রবেশ পথ বন্ধ করে দিয়েছে। একান্ত প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে ও গ্রাম থেকে বাইর হয়ে ফিরে আসলে তাদের হাত ধুয়ে ও জীবানুনাশক প্রয়োগের পর মিলছে অনুমতি। 
সরেজমিনে গিয়ে জানা যায়, করোনা ভাইরাস প্রতিরোধে সারা দেশের ন্যায় এ উপজেল যানবাহন ও লোকজনের চলাচল সীমিত করেছে আইনশৃঙ্খলা বাহিনী। কিন্তু সেই বাধা অতিক্রম করে কিছু লোক অপ্রয়োজনে এই গ্রামে অবাধে বহিরাগতরা চলাফেরা করছে। ফলে করোন সংক্রমানে ঝুঁকির কথা চিন্তা করে যুবসমাজরা বৈঠক করে এ গ্রামকে লকডাউন ঘোষণা করেন। পাশাপাশি গ্রামের দুটি প্রবেশ পথে জীবানুনাশক রাখা হয়েছে। জরুরী প্রয়োজনে কাউকে গ্রামে প্রবেশ করতে হলে তাকে জীবানুমুক্ত হয়ে প্রবেশ করতে হচ্ছে। 
ওই গ্রামের আকাশ, ইমন ও তামিম নামের তিন যুবক জানান, আমরা নিজেকে ও গ্রামবাসিকে করোনা ভাইরাস থেকে রক্ষা করতে এ উদ্যোগ নিয়েছি। তাঁরা আরো জনানা, জরুরী প্রয়োজনে কেউ গ্রামে প্রবেশ করলে তাকে জীবানুমুন্ত হয়ে প্রবেশ করতে হবে। এবং কেউ বাহিরে থেকে ফিরে আসলে তাদেরকেও জীবানুমুক্ত হয়ে গ্রামে প্রবেশ করতে হবে। সেই সাথে আমরা বাড়ি বাড়ি গিয়ে কেউ যেন বাড়ির বাহির না হয় সে বিষয়ে পরামর্শ দিচ্ছি। 
এ ব্যাপারে হাকিমপুর থানা ওসি আব্দুর রাজ্জাক আকন্দ জানান, করোনা মোকাবিলায় সরকার চাচ্ছে ঘর থেকে কেউ যেন বের না হয়। সে উদ্দেশ্যে এ উদ্যোগ ভালো হয়েছে।
বাংলা৭১নিউজ/জেএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com