রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা

হাউমাউ করে কাঁদলেন ক্যামেরন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৬ জুন, ২০১৬
  • ১৪৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: ঐতিহাসিক গণভোটে ব্রিটেনের ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার পক্ষে ৫২ শতাংশ ভোট পড়ার খবর নিশ্চিত হওয়ার পর শুক্রবার সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ডাউনিং স্টিটের সামনে সাংবাদিকদের মুখোমুখি হন ডেভিড ক্যামেরন।

তিনি গণভোটের রায়কে মাথা পেতে নিয়ে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেয়ার ঘোষণা দেন।

স্ত্রী সামান্থাকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী যখন কথা বলছিলেন তখন তিনি ছিলেন আবেগতাড়িত। তাকে বহু কষ্টে কান্না চেপে রাখতে দেখা যায়, তার কণ্ঠ রুদ্ধ হয়ে আসে। এ অবস্থায় পুরো ভাষণ শেষ করতে পারেননি ক্যামেরন।

এরপর স্ত্রীর কোমরে হাত রেখে বিখ্যাত কালো দরজা দিয়ে বাসভবনে প্রবেশ করেন ক্যামেরন। বন্ধ করে দেয়া হয় দরজা। তখন তিনি আর আবেগ ধরে রাখতে পারেননি।

বাসভবনে ঢুকতেই ক্যামেরনের আবেগ বিস্ফোরিত হয়, তিনি হাউমাউ করে কান্না শুরু করেন।

শুক্রবার ডাউনি স্ট্রিটে উপস্থিত ছিলেন এমন একজন কর্মকর্তা ডেইলি মেইলকে বলেন, ‘সেটা ছিল অত্যন্ত আবেগময়ী (দৃশ্য)। সবাই কাঁদছিলেন- নারী ও পুরুষ, এমনকি সরকারি কর্মকর্তারাও। এবং তারপরই ক্যামেরুন কাঁদতে শুরু করেন।

এর মাধ্যমে দৃশ্যত ডাউনিং স্ট্রিটের কয়েক ঘণ্টার শ্বাসরুদ্ধকর অবস্থার অবসান ঘটে।

এর আগে রাতে ভোটের ফলাফল পর্যবেক্ষণের জন্য ক্যামেরন তার কয়েকজন ঘনিষ্ঠ বন্ধুকে আমন্ত্রণ জানান। ক্যামেরন ভীত ছিলেন, তবে জয়ের ব্যাপারে ছিলেন আশাবাদী।

গোপন জরিপে তিনি জেনেছিলেন ইইউতে থাকার পক্ষে ৫৫ ভাগ ভোট পড়তে পারে।

কিন্তু ফলাফল হলো উল্টো। আর এর মাধ্যমে কার্যত অবসান ঘটে ক্যামেরনের শাসনের, যিনি ছয়বছর ব্রিটেনের প্রধানমন্ত্রী থাকাকালে দেশটিকে অর্থনৈতিকভাবে বহুদূর এগিয়ে নিয়েছিলেন।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com