রবিবার, ২৬ মে ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সিটি করপোরেশনের ময়লার গাড়ির ধাক্কায় পোশাকশ্রমিক নিহত কানাডায় ইহুদি স্কুলে বন্দুক হামলা রেমালের প্রস্তুতি দেখতে সিপিপি পরিদর্শনে যাবেন প্রতিমন্ত্রী মোংলা নদীতে ৮০ যাত্রী নিয়ে ট্রলারডুবি আজ ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় হাতিয়ায় স্বামী থাকতেও বিধবা ভাতা তুলছেন ২ নারী এমপি আনার হত্যা: কলকাতার পথে ডিবির প্রতিনিধিদল কলেজে ভর্তির আবেদন শুরু, জেনে নিন খুঁটিনাটি আপিল বিভাগের সাবেক বিচারপতি আনোয়ার উল হক মারা গেছেন ১২ ফুট উচ্চতায় জলোচ্ছ্বাস ও ভূমিধসের আশঙ্কা চ্যাম্পিয়ন হয়েই পিএসজি অধ্যায় শেষ এমবাপের গুজরাটে ‌‘গেমিং জোনে’ ভয়াবহ আগুন, শিশুসহ নিহত ২৭ ঘূর্ণিঝড় ‘রেমাল’: ১০ নম্বর মহাবিপদ সংকেত ৩১ বছর পর জার্মান কাপ জিতলো লেভারকুসেন ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা, ঘূর্ণিঝড় আইলার মতোই ভয়ঙ্কর রেমাল হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী দক্ষ জনশক্তি রপ্তানিতে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে ‘এ পরিবারে জন্ম হওয়াটাই আমার ভুল হয়েছে’

হলি আর্টিজান হামলার পলাতক আসামি রিপন গ্রেফতার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২০ জানুয়ারী, ২০১৯
  • ২৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,গাজীপুর প্রতিনিধি: গাজীপুর বোর্ডবাজার এলাকায় অভিযান চালিয়ে জেএমবির এক শীর্ষ নেতাকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। তিনি হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলার চার্জশিটভুক্ত আসামি ও জেএমবির অন্যতম সূরা সদস্য মো. মামুনুর রশিদ ওরফে রিপন ওরফে রেজাউল করিম ওরফে রেজা।শনিবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব।

র‍্যাব-৩ এর মেজর আবদুল্লাহ আল মারুফ এ তথ্য নিশ্চিত করে গণমাধ্যমকে জানান, গোপন তথ্যের ভিত্তিতে বোর্ডবাজার এলাকা থেকে জেএমবির একজন শীর্ষ নেতাকে আটক করা হয়েছে।রিপন হলি আর্টিজানে জঙ্গি হামলা অর্থ. অস্ত্র ও বিস্ফোরক সরবরাহ করেছেন।

এদিকে, আজ রোববার র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, রিপন হলি আর্টিজানে জঙ্গি হামলায় অর্থ, অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী ছিলেন।এ ছাড়া হলি আর্টিজান হামলা মামলার চার্জশিটভুক্ত এ আসামি জেএমবির অন্যতম শূরা সদস্য।গ্রেফতারের সময় রিপনের কাছে দেড় লাখ টাকা পাওয়া গেছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলা চালিয়ে দুই পুলিশসহ দেশি-বিদেশি ২২ জনকে হত্যা করে জঙ্গিরা।এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর যৌথ অভিযানে পাঁচ জঙ্গি নিহত হন।অভিযানে এক জাপানি ও দুজন শ্রীলঙ্কানসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়।এ ঘটনায় ওই বছরের ৪ জুলাই গুলশান থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ।গত বছরের ৩ ডিসেম্বর মামলাটিতে সাক্ষ্যগ্রহণ শুরু হয়।

এ মামলার মোট আসামি আটজন। এরমধ্যে ছয়জন কারাগারে রয়েছেন।বাকি দুজন আসামি পলাতক ছিলেন। এরমধ্যে গতকাল মামুনুর রশিদ রিপনকে র‌্যাব গ্রেফতার করে। অন্য আসামি শহীদুল ইসলাম খালেদ এখনো পলাতক রয়েছেন।

কারাবন্দি ছয়জন- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম ওরফে র‌্যাশ, সোহেল মাহফুজ, মিজানুর রহমান ওরফে বড় মিজান, হাদিসুর রহমান সাগর।

বাংলা৭১নিউজ/আরএম

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com