সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
চুরির মামলা তদন্তে মিললো অবৈধ অস্ত্রের সন্ধান লভ্যাংশ ঘোষণার অনুমতি পেলো যমুনা ব্যাংক বন্যপ্রাণী সংরক্ষণে জাতীয়ভাবে উৎসাহিত করে পুরস্কার পাচ্ছেন যারা বিকাশে টেন মিনিট স্কুলের ফি পেমেন্টে ২০০ টাকা ক্যাশব্যাক দফায় দফায় কমছে সোনার দাম, এবার কমলো ৩১৫ টাকা নৌ পুলিশের অভিযানে অবৈধ জাল ও মাছের পোনাসহ আটক ৫১ সোমবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী ১৫০০ কোটির মাইলফলক ছুঁলো পদ্মা সেতুর টোল আদায় বাংলাদেশকে ১৪৬ রানের টার্গেট দিলো ভারত শ্রমিকদের জন্য কর্মবান্ধব পরিবেশ গড়ে তুলতে হবে : স্পিকার প্রাথমিকের শূন্য পদে নিয়োগে পদক্ষেপ নিতে বলল সংসদীয় কমিটি নেত্রীর জন্য জান দেওয়া নয়, সিদ্ধান্ত মানার আহ্বান : দীপু মনি দাবদাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা-বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী কোরবানির জন্য প্রস্তুত ১ কোটি ৩০ লাখ পশু, আমদানি নয় বঙ্গোপসাগর থেকে ভেসে এসেছে টর্পেডো সদৃশ বস্তু এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ৯-১১ মের মধ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় কেবল ব্যবসা করলে চলবে না : শিল্পমন্ত্রী আইনগত সহায়তা পাওয়া করুণা নয় : আইনমন্ত্রী কোটালীপাড়ার সাবেক উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে দুদকের মামলা বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক

হলি আটিজানে জঙ্গি হামলার ১ বছর পুর্তি : এসি রবিউল করিমের প্রথম মৃত্যু বার্ষিকী পালিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২ জুলাই, ২০১৭
  • ১৩৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মানিকগঞ্জ প্রতিনিধিঃ শোক মিছিল, কবর জিয়ারত ও স্মৃতিচারণের মধ্য দিয়ে পালিত হলো হলি আটিজানে জঙ্গি হামলায় নিহত গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার রবিউল করিমের প্রথম মৃত্যু বার্ষিকী। রবিউলের গ্রামের বাড়ি কাটিগ্রামে এই অনুষ্ঠানের আয়োজন করে তারই প্রতিষ্ঠিত বিশেষায়িত স্কুল ব্লুমসের সদস্য ও এলাকাবাসী।
শনিবার সকাল সাড়ে দশটায় কটিগ্রাম উচ্চ বিদ্যালয় প্রাঙ্গন থেকে একটি শোক মিছিল বের হয়ে তা কবরাস্থানে গিয়ে শেষ হয়। র‌্যালীতে অংশ নেয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। রবিউলের কবরে ফুলেল শ্রদ্ধা ও কবর জিয়ারত শেষে বেলা ১২টায় স্মৃতিচারণ অনুষ্ঠিত হয় ব্লুমস স্কুল প্রাঙ্গনে। স্কুলের সভাপতি জে আর শওকতের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মানিকগঞ্জের পুলিশ সুপার মাহফুজুর রহমান (বিপিএম), ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নুরুজ্জামান, রবিউলের মা করিমুননেসা, স্ত্রী উম্মে সালমা, ভাই শামসুজ্জামান শামস, কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিপ্লব হোসেন সেলিম, আটিগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরে আলম সরকারসহ ব্লুমসের শিক্ষার্থীদের অভিভাবক ও গ্রামবাসী।

স্মৃতিচারণ করতে গিয়ে রবিউলের মা করিমুননেসা কান্না জড়িত কন্ঠে বলেন, আমার ছেলেটা ছিল অসহায় মানুষের বন্ধু। সুখে দুঃখে তাদের পাশে থাকতে চেয়েছিল। দেশকে খুব ভালোবাসতো। অসহায় মানুষকে সহযোগিতা করে সে দেশের সেবা করত। দেশ সেবা করতে গিয়েই আমার ছেলে শহীদ হয়েছে। রবিউল যেন শহীদের মর্যাদা পায় সকলের কাছে তিনি সেই আবেদন করেন।

রবিউলের স্ত্রী উম্মে সালমা বলেন, আমার স্বামী রাষ্ট্রিয় দায়িত্ব পালন করতে গিয়ে শহীদ হয়েছেন। তার আত্মত্যাগে আমি গর্বিত। তিনি বলেন, ব্যাক্তিগত ভাবে আমার চাওয়া পাওয়ার কিছু নেই। রবিউলের স্বপ্ন ছিল তার প্রতিষ্ঠিত প্রতিবন্ধীদের স্কুলটি আবাসিক স্কুলে রুপান্তরিত করা এবং একটি বৃদ্ধাশ্রম প্রতিষ্টা করা। রবিউলের স্বপ্ন বাস্তবায়ন হলেই আমি আর আমার সন্তানরা শান্তনা খুঁজে পাবো।

মানিকগঞ্জের পুলিশ সুপার মাহফুজুর রহমান বিপিএম বলেন, রবিউল ছিলেন একজন মানবিক গুনাবলি সম্পন্ন মানুষ। তিনি সৎ ও দায়িত্ববান কর্মকর্তা ছিলেন। তার মত মানুষের মৃত্যু দেশ ও জাতির জন্য ক্ষতিকর। পুলিশ সুপার বলেন, তিনি যেখানেই থাকেন রবিউলের স্বপ্ন পুরণে তার অবস্থান থেকে সহযোগীতা করে যাবেন।

স্মৃতিচারণশেষে দোয়া মাহফিল ও তোবারক বিতরণ অনুষ্ঠিত হয় ।

এদিকে শনিবার বিকালে মানিকগঞ্জ পুলিশ বিভাগের পক্ষ থেকে পুলিশ লাইনের ফটকে নির্মিত রবিউলের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

শিবালয় সদর উদ্দিন কলেজের প্রিন্সিপ্যাল বহিস্কার
শিবালয় সদর উদ্দিন কলেজের প্রিন্সিপ্যাল ড. বাসুদেব কুমার দে শিকদারকে বহিস্কার করেছে ওই কলেজের গভার্নিং বডির সভাপতি ও শিবালয় উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী আকবর। তার বিরুদ্ধে আনিত অভিযোগের মধ্যে রয়েছে, (১) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে নিয়ে কটুক্তি করা, (২) ভর্তি কার্যক্রম শেষ না হতেই সভাপতি’র অনুমতি না নিয়েই নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা, (৩) শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বিভেদ সৃষ্টি করে উত্তেজনা বৃদ্ধি করা। গত ২৯ জুন সভাপতি কৃর্তৃক স্বাক্ষরিত এক চিঠিতে উপরোক্ত বিষয় উল্লেখ্য করে বলা হয়েছে প্রিন্সিপ্যালের বিরুদ্ধে আনিত অভিযোগসমুহের সুষ্ঠ, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত তদন্তের স্বার্থে সাময়িক বরখাস্ত করা হলো।
এদিকে এ বহিস্কার আদেশ বিধি সম্মত নয় বলে দাবি করে ওই কলেজের প্রিন্সিপ্যাল ও কয়েকজন সিনিয়র শিক্ষক জানান, কলেজ ম্যানুয়াল অনুযায়ী এডহোক কমিটি’র সভাপতি হিসেবে এ বহিস্কার আদেশ দিতে পারেন না। যেহেতু গভর্নিং বর্ডির এডহক কমিটি’র মেয়াদ গত ১৫ জুন শেষ হয়েছে। ওই কমিটি’র সভাপতি হিসেবে তিনি শুধু মাত্র বেতন উত্তোলনসহ অন্যান্য অফিসিয়াল কাজে স্বাক্ষর করার অধিকার রাখেন। পুর্ণাঙ্গ কমিটি’র মিটিংয়ে প্রথমে শোকজের পর উত্তর সন্তোষজনক না হলেই কমিটি’র অধিকাংশ সদস্যদের সম্মতিতে বহিস্কার আদেশ প্রদান করার বিধান রয়েছে।
উল্লেখ্য, গত মাসের শেষের দিকে কলেজের ছাত্রলীগের কয়েকজন নেতা প্রিন্সিপ্যালের সাথে কলেজ উন্নয়ন বিষয়ে কথা বলতে গেলে দু’পক্ষের মধ্যে কথাকাটাকাটি হয় এক পর্যায়ে ছাত্রলীগ নেতারা প্রিন্সিপ্যালের বিরুদ্ধে অভিযোগ আনেন যে তিনি বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করেছেন। এরপর থেকে তারা প্রিন্সিপ্যালের পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত রাখে। ১জুলাই একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ বিষয়ে কলেজ শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রলীগ বিভক্ত হয়ে পড়ে। উভয় পক্ষ একে অপরের বিরুদ্ধে অভিযোগসহ নানা হুমকি দেয়। ফলে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে নবীনবরণ অনুষ্ঠান বন্ধ হয়ে যায়। এর আগে কলেজ সভাপতি প্রিন্সিপ্যালের সাময়িক বহিস্কারদেশ প্রদান করেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com