শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

হরতালে ৮ মের পরীক্ষা পেছালো

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৬ মে, ২০১৬
  • ১২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: জামায়াতের ডাকা হরতালের কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছানো হয়েছে।আগামী ৮ মের এইচএসসি ও কারিগরি পরীক্ষা ৯ মে এবং মাদরাসা শিক্ষাবোর্ডের পরীক্ষা ২২ মে অনুষ্ঠিত হবে।ঢাকা বোর্ডের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এইচএসসিতে আগামী ৮ মের পরীক্ষাগুলো পরের দিন সোমবার একই সময়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান।

মাদরাসা বোর্ডের চেয়ারম্যান একেএম ছায়েফ উল্ল্যা জানান, মাদরাস বোর্ডের অধীন আলিমের পরীক্ষাগুলো ২২ মে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন।

এছাড়া, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি (বিএম) একাদশ শ্রেণির রবিবারের ‘ব্যবসায় গণিত ও পরিসংখ্যান’ পরীক্ষাও পরের দিন সোমবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

তবে অন্যান্য পরীক্ষার সময়সূচি অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের ‍উপ-সচিব সুবোধ চন্দ্র ঢালী।

এইচএসসিতে রবিবার সকাল ১০টা থেকে বাংলা ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র এবং ইংরেজি ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

বেলা ২টা থেকে পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয়পত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয়পত্র, ব্যবসায় নীতি ও প্রয়োগ দ্বিতীয়পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা (আব.) দ্বিতীয় পত্রের (ডিআইবিএস) পরীক্ষা হওয়ার কথা ছিল।

কারিগরি ব্যবসায় ব্যবস্থাপনা শাখায় বিকেলে ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (নতুন সিলেবাস) ও ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (পুরাতন সিলেবাস) পরীক্ষা হওয়ার কথা ছিল।

আর মাদ্রাসা বোর্ডে আলিমে সকাল ১০টা থেকে রসায়ন প্রথমপত্র (তত্ত্বীয়), অর্থনীতি প্রথমপত্র (অতিরিক্তি বিষয়), পৌরনীতি প্রথমপত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি ও সুশাসন প্রথমপত্র (অতিরিক্ত বিষয়), উচ্চতর ইংরেজি প্রথমপত্র (অতিরিক্ত বিষয়), উর্দু প্রথমপত্র (অতিরিক্ত বিষয়), ফার্সি প্রথমপত্রের (অতিরিক্ত বিষয়) পরীক্ষা হওয়ার কথা।

দলের আমির যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন সর্বোচ্চ আদালতের আপিল বিভাগ খারিজ করে দেওয়ার পর ৮ মে হরতাল ডাকে জামায়াত।

বাংলা৭১নিউজ/সি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com