মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সুজানগরে বিপুল পরিমাণ টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী আটক দানবীর আরপি সাহার অন্তর্ধান ও মির্জাপুর গণহত্যা দিবস ৬ মাস বন্ধ থাকবে কমলাপুর-টিটি পাড়া সড়কের একটি লেন প্রতিবাদ করায় শিক্ষকের দুই হাত ভেঙে দিলো কিশোর গ্যাং চাল-শাকসবজি-আমসহ অনেক ফসল উৎপাদনে বাংলাদেশ বিশ্বে নেতৃত্ব দিচ্ছে ঝিনাইদহে হাসপাতালে নবজাতক চুরি করতে এসে ২ নারী আটক! ভিসা হয়নি বেশিরভাগ হজযাত্রীর, সময় আরও বাড়ছে আজই সিরিজ নিশ্চিত করতে পারবে বাংলাদেশ! ৮ বিভাগেই বৃষ্টির আভাস, বিদায় নিতে পারে তাপপ্রবাহ লোকসভা নির্বাচনে ভোট দিলেন মোদী উপজেলা নির্বাচন সিরাজগঞ্জে গোপন বৈঠক, ৫ প্রিসাইডিং কর্মকর্তাসহ গ্রেপ্তার ৬ প্রধানমন্ত্রীর সঙ্গে আইওএম মহাপরিচালকের সৌজন্য সাক্ষাৎ ন্যায্যমূল্যে পণ্য মানুষের কাছে পৌঁছাতে কাজ করছে টিসিবি ঢাকায় আসছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সংসদ নির্বাচনের চেয়ে উপজেলা ভোট প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে : দীপু মনি ২৩ ফুট লম্বা আঁচল, মেট গালায় শাড়িতে নজর কাড়লেন আলিয়া এক কোটি কার্ডধারীকে ভর্তুকি মূল্যে পণ্য দেবে টিসিবি শহীদ আহসান উল্লাহ মাস্টারের শাহাদৎবার্ষিকী আজ উপজেলা নির্বাচন: প্রথম ধাপে ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

হত্যার দায় স্বীকার উড়িয়ে দেয়া ঠিক হবে না: নিশা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৫ মে, ২০১৬
  • ১২৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সমকামী আন্দোলনের নেতা জুলহাস মান্নান এবং তার বন্ধু মাহবুব তনয় হত্যাকাণ্ডের সঙ্গে জঙ্গিরাই জড়িত বলে মন্তব্য করেছেন ঢাকা সফররত মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

নিশা বলেন, এসব হত্যাকাণ্ডে আল-কায়েদাসহ আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী যেভাবে দায় স্বীকার করছে তা অবিশ্বাস করার কোনো কারণ নেই। তবে তিনি বলেন, জঙ্গিবাদ নির্মূলে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার সকালে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা নিশা।

বাংলাদেশে সম্প্রতি একের পর এক সেক্যুলার ও নাস্তিক কর্মী এবং সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্যকে খুনের পর দায় স্বীকার করছে আল কায়েদা ও আইএস।

তবে বাংলাদেশ সরকার বলছে, এসব হত্যাকাণ্ডে আন্তর্জাতিক জঙ্গি সংগঠনের সম্পৃক্ততা নেই। ‘হোম গ্রোন’ জঙ্গিরা এসব ঘটাচ্ছে। এজন্য বিরোধী দল বিএনপি-জামায়াতকে দায়ী করছে সরকার। তবে বিএনপি জামায়াত এসব অভিযোগ উড়িয়ে দিয়েছে।

সাংবাদিকদের নিশা বলেন, জুলহাজ-তনয় হত্যাকাণ্ডের ঘটনায় আমরা ক্ষুব্ধ। এর সুষ্ঠু তদন্ত হওয়া উচিত। আন্তর্জাতিক জঙ্গি সংগঠনগুলো বাংলাদেশের স্থানীয় জঙ্গি সংগঠনগুলোর সঙ্গে যোগাযোগ করে এসব হত্যাকাণ্ড চালাচ্ছে।

এসব হত্যাকাণ্ডের মধ্যদিয়ে আন্তর্জাতিক সন্ত্রাসী বাংলাদেশি জঙ্গিদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু যুক্তরাষ্ট্র তা হতে দেবে না। তাদের নির্মূল করবে।

তিনি আরো বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসসহ, সাইবার ক্রাইমসহ অপরাধ দমনে বাংলাদেশের সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্র।

বাংলাদেশে কোনো আন্তর্জাতিক জঙ্গি সংগঠনের অস্তিত্ব নেই বলে আবারো দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বাংলা৭১নিউজ/এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com