শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

হত্যার দায়ে এক জনের মৃত্যুদন্ড ও দুই জনের যাবজ্জীবন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৬ মে, ২০১৮
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এ কে এম আব্দুল্লাহ, নেত্রকোনা প্রতিনিধি:  নেত্রকোনার দূর্গাপুরে মোটর সাইকেল চালক রিপনকে হত্যার দায়ে একজনের মৃত্যুদন্ড ও দুইজনের যাবজ্জীবনসহ প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে আদালত। নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাশেদুজ্জামান রাজা বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে আসামীদের উপস্থিতিতে জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করেন।

মৃত্যুদন্ড প্রাপ্ত আসামী হলেন, পূর্বধলা উপজেলার গোহালাকান্দা গ্রামের মুক্তিযোদ্ধা হেলাল উদ্দিনের পুত্র রুবেল মিয়া (২২) ও যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন দূর্গাপুর উপজেলার কাকড়াকান্দা গ্রামের নুরুল হকের পুত্র (পলাতক) আশরাফুল (২৩) ও তফাজ্জল হোসেনের পুত্র (পলাতক) মনির হোসেন (২৫)। একই মামলায় অপর তিন আসামী শামীম, রুহুল আমীন (পলাতক) ও আল আমিনের বিরুদ্ধে অপরাধ প্রমানিত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সাইফুল আলম প্রদীপ জানান, উল্লেখিত আসামীরা বিগত ২০১১ সালের ১৪ জুন দূর্গাপুর উপজেলার শিবগঞ্জ থেকে মোটর সাইকেল ভাড়া করে বিজয়পুর পাহাড়ে নিয়ে  চালক রিপনকে হত্যা করে মোটর সাইকেল নিয়ে পালিয়ে যায়।

পরবর্তীতে ২০ জুন রিপনের লাশ উদ্ধারের পর নিহতের বাবা পূর্বধলা উপজেলার ফাজিলপুর গ্রামের আহমেদ আলী বাদী হয়ে অজ্ঞাতদের আসামী করে ঐদিনই দূর্গাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ৩০ নভেম্বর ৬ জনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করে। বিজ্ঞ আদালত ৯ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে তিন জনের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণীত হওয়ায় উপরোক্ত রায় প্রদান করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট সুভাষ বনিক অজয়।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com