শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

হত্যার খবর বাংলায় কাউকে দিয়েছিল জঙ্গিরা: পুলিশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৬ জুলাই, ২০১৬
  • ১০৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় হত্যাকাণ্ডের পর জঙ্গিরা হত্যার খবর বাংলা ভাষায় বাইরের কাউকে দিয়েছিল বলে জানিয়েছে পুলিশ।

বুধবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মো. মনিরুল ইসলাম নিজের কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।

একজন জিম্মির বরাত দিয়ে মনিরুল ইসলাম বলেন, “ওই রাতে হত্যাকাণ্ডের পর জঙ্গিদের একজন মোবাইল ফোনে বাইরের কারও সঙ্গে বাংলায় কথা বলেছে। হত্যার খবরও সে বাংলায় দিয়েছে।

সে সময় ওই জঙ্গি দেশে না বিদেশে কথা বলেছে, তা তদন্ত করলে জানা যাবে আশা প্রকাশ করেন মনিরুল।

গত শুক্রবার রাজধানীর কূটনীতিকপাড়া গুলশানের ওই ক্যাফেতে অস্ত্র ও বিস্ফোরক নিয়ে হানা দেয় একদল তরুণ। হামলার খবর শুনে গিয়ে বোমায় নিহত হন দুই পুলিশ কর্মকর্তা।

এর ১২ ঘণ্টা পর শনিবার সকালে সশস্ত্র বাহিনীর নেতৃত্বে অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। পরে জানানো হয়, হামলাকারীরা ১৭ বিদেশিসহ ২০ জনকে ধারাল অস্ত্রের আঘাতে হত্যা করেছে।

অভিযানে ছয় হামলাকারী নিহত এবং একজন জীবিত অবস্থায় ধরা পড়েন বলে সরকারের পক্ষ থেকে প্রাথমিকভাবে জানানো হয়। পরে নিহত ছয়জনের নাম উল্লেখ করে মামলাও করে পুলিশ।

হামলার মধ্যেই ওই ঘটনার দায় স্বীকার করে মধ্যপ্রাচ্যের জঙ্গিদল বার্তা দিয়েছে বলে খবর দেয় জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী ওয়েবসাইট সাইট ইনটেলিজেন্স গ্রুপ। আইএস প্রথমে নিহত কয়েকজন জিম্মির রক্তাক্ত ছবি এবং পরে হামলাকারী হিসেবে পাঁচজনের ছবি প্রকাশ করে।

ওই পাঁচজনকেও মামলায় আসামি করা হলেও পুলিশ বলছে, গুলশানের ঘটনা ঘটিয়েছে বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি দল জেএমবি ও তাদের সহযোগী সংগঠনগুলো।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com