বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
খুলনার জিরো পয়েন্টে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন দ্বাদশ সংসদের দ্বিতীয় অধিবেশন বসছে বৃহস্পতিবার শ্রমিক স্বার্থ নিশ্চিতে ইসলামী শ্রমনীতি প্রণয়নের বিকল্প নেই দেশব্যাপী বৃষ্টিপাত ও কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস গরমে অসুস্থ হয়ে ঢামেক কর্মচারীর মৃত্যু দুই মাসের নিষেধাজ্ঞা শেষে নদীতে জেলেরা, মিলছে না কাঙ্ক্ষিত ইলিশ আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেপ্তার এলপি গ্যাসের নতুন দাম জানা যাবে বৃহস্পতিবার চুয়াডাঙ্গা-যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড শিক্ষামন্ত্রীর চিঠির পর সমাবেশের ডাক দিলো ৩৫ প্রত্যাশীরা তীব্র গরম উপেক্ষা করে নয়াপল্টনে চলছে শ্রমিক সমাবেশ দিল্লির ১০০ স্কুল বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি! নাটোরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তার রেস্তোরাঁয় মডেলকে গুলি করে হত্যা ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ ন্যক্কারজনক: স্বাস্থ্যমন্ত্রী গাম্বিয়ায় ওআইসি শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছে বাংলাদেশ চীনে গভীর রাতে মহাসড়কে ধস, নিহত অন্তত ১৯ গাজীপুরে ট্রাকের ধাক্কায় প্রকৌশলী নিহত নিঃসঙ্গ নারীদের টার্গেট, আমেরিকায় নেওয়ার স্বপ্ন দেখিয়ে প্রতারণা ধর্ষণের সময় চিৎকার, গলা চেপে ধরায় মারা যায় শিশু ঝুমুর

হঠাৎ হিলি স্থলবন্দরে বেড়েছে ভারতীয় পেঁয়াজের দাম

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১০ আগস্ট, ২০১৮
  • ১৪৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, হিলি প্রতিনিধি: কোরবানীর ঈদকে সামনে রেখেপেঁয়াজের চাহিদা বেড়ে ওঠায় হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় পেঁয়াজের আমদানি বেড়েছে।

এদিকে হঠাৎ করেই ৩ দিনের ব্যবধানে বন্দরের পাইকারি বাজারে দাম বেড়েছে কেজিতে ৩ থেকে ৪ টাকা। সপ্তাহের ব্যবধানে দাম বেড়েছে কেজিতে ৭ থেকে ৮ টাকা। গেলো মঙ্গলবারে প্রকার ভেদে যে পেঁয়াজ প্রতি কেজিতে বিক্রি হয়েছে ২৪ থেকে ২৬ টাকা সেই পেঁয়াজ আজ বিক্রি হচ্ছে ২৭ থেকে ৩০ টাকায়।

ব্যবসায়ীরা বলছেন, ভারতের মোকামে পেঁয়াজের দাম কিছুটা বেড়ে ওঠায় দেশিও বাজারে এর প্রভাব পড়েছে। ব্যবসায়ীরা আশা করছেন, দু’এক দিনের মধ্যে আমদানিকরা ভারতীয় পেঁয়াজের দাম আবারও কমে আসবে। এবং ঈদ পর্যন্ত পর্যাপ্ত পরিমান পেঁয়াজ আমদানি করা হবে।

এদিকে হিলি স্থলবন্দর সুত্রে জানা গেছে, গত ৮ কর্মদিবসে ভারতীয় ৪৬৩ ট্রাকে প্রায় ১০ হাজার  মেট্রিক টন পেঁয়াজ আমদানি হয়েছে হিলি স্থলবন্দর দিয়ে।

আমদানিকারকেরা বলছেন, ঈদের আগে পেঁয়াজের কোন সংকট সৃষ্টি না হয় সেই কারনে প্রচুর পরিমান পেঁয়াজ আমদানির জন্য ইতিমধ্যে তারা অনেক বেশী এলসি জমা দিয়েছেন।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানি কারক গ্রুপ সভাপতি হারুন উর রশিদ হারুন, ভারতে বৃষ্টি-বন্যার কারনে পেঁয়াজের দাম কিছুটা বেড়েছে, তবে দাম আর বাড়বেনা বরং কমে আসবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com