রবিবার, ২৬ মে ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
মোংলা ও পায়রা সমুদ্র বন্দরে ৭ নম্বর বিপদ সংকেত সন্ধ্যায় ঢাকায় আসছেন কানাডার আন্তর্জাতিক উন্নয়ন উপমন্ত্রী দক্ষ জনশক্তি রপ্তানিতে দেশ ভিত্তিক প্রশিক্ষণের উদ্যোগ নেওয়া হবে ‘এ পরিবারে জন্ম হওয়াটাই আমার ভুল হয়েছে’ দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশি পুলিশের সার্জেন্ট পরিচয় দিয়ে চাঁদাবাজি, যুবক গ্রেফতার পৃথিবীর কাছাকাছি ‘বাসযোগ্য’ নতুন গ্রহ আবিষ্কার বিজ্ঞানীদের জাতিসংঘ শান্তিরক্ষী নিয়ে প্রচারিত তথ্যচিত্রের প্রতিবাদ আইএসপিআরের ইসরায়েলগামী আরও তিন জাহাজে হুথির হামলা রেকর্ড গড়ে বড় পতনে সোনা উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর পরিচয়ে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য তাপপ্রবাহে পুড়ছে চুয়াডাঙ্গা, তাপমাত্রা ৪২ ছুঁই ছুঁই এমপি আনার হত্যা: অপরাধী হলে শিলাস্তির বিচার চান দাদা ভারতীয় প্রতিষ্ঠানকে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান সালমান এফ রহমানের ডলার সংকটে আমদানি কম, রাজস্ব ঘাটতি ৬৭ কোটি ৮৯ লাখ টাকা রামপুরায় রড কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রির মৃত্যু ঢাকায় এসেছেন ‘কুরুলুস উসমান’ খ্যাত অভিনেতা বুরাক আবারও নিজেকে ‘ঈশ্বরের দূত’ বললেন মোদি ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ওলামা লীগের মানববন্ধন

হজ করতে সাইকেলে সাড়ে ৪ হাজার মাইল পাড়ি ৩ বন্ধুর

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ৪ জুন, ২০২২
  • ১৫ বার পড়া হয়েছে

হজ করতে বাই-সাইকেলে তাজিকিস্তান থেকে সৌদি আরবের মক্কায় রওনা হয়েছেন ৩ বন্ধু। এক মাস আগে তারা তাজিকিস্তানের রাজধানী দুশানবে থেকে রওনা করে মক্কার উদ্দেশ্যে। 

খালিজ টাইমসের প্রতিবেদনে বলা হয়- গফুরভ দিলোভার, নাজারভ সাইদালি এবং তালাবভ শোকির নামে ৩ বন্ধু সৌদিতে হজ করার জন্য বাই-সাইকেলে হাজার হাজার মাইল পাড়ি দিচ্ছে।

তাজিকিস্তানের রাজধানী দুশানবে থেকে রওনা হয়ে বর্তমানে তারা সংযুক্ত আরব আমিরাতের ডুবাই সিটিতে অবস্থান করছেন। এ পথটুকু আসতে তাদের সময় লেগেছে ৩০ দিন। 

প্রতিবেদনে আরো উল্লেখ করা হয়, তাজিকিস্তানের সরকার ৪০ বছরের নিচে যাদের বয়স তাদের হজে যাওয়া সীমিত করে দিয়েছে। মূলত বয়স্ক লোকদের সুযোগ করে দিতে তাজিকিস্তানের এ উদ্যোগ। আর এ তিন বন্ধুর বয়স ৪০ এর নিচে। তারা জানায়, রমজানের পরপরই রাজধানী দুশানবে থেকে রওনা করে। তবে এখনও সৌদির ভিসা মেলেনি তাদের। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com