সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১২:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সেতু বিভাগের সচিব হলেন ফাহিমুল ইসলাম ইসরায়েলি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ প্রথম মাসের বেতন ত্রাণ তহবিলে দিলেন আসিফ মাহমুদ ধামরাইয়ে ৯ দাবিতে আকিজ ফুড শ্রমিকদের বিক্ষোভ নারায়ণগঞ্জে বাজারে আগুন, ৩০ দোকান পুড়ে ছাই পদ্মার চরে পানি, হতাশ চাষিরা এনবিআরের সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান গ্রেফতার সরকার মানুষের মৌলিক অধিকার নিশ্চিতকরণে বদ্ধপরিকর: প্রধান উপদেষ্টা আজ থেকে শুরু হচ্ছে নোবেল পুরস্কার ঘোষণা আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিলের ‘হেক্সা’ দিল্লির সুপারশপে দেখা মিললো সাবেক এসবিপ্রধান মনিরুলের ছাত্র-জনতার আন্দোলনে নিহত ৭৩৫ জনের খসড়া তালিকা প্রকাশ শিশুদের পরিপূর্ণ বিকাশে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে : রাষ্ট্রপতি শিশুর বিকাশের অন্তরায়গুলো চিহ্নিত করে সমাধানে বদ্ধপরিকর সরকার ৭ অক্টোবর বিশ্ব বসতি দিবসে সরকারের নানা কর্মসূচি গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও প্রায় অর্ধশত ফিলিস্তিনি প্রধান উপদেষ্টা নিয়ে বিতর্কিত পোস্ট, ওএসডি নির্বাহী ম্যাজিস্ট্রেট মুন্নী সাহার ব্যাংক হিসাব তলব ভারতে পালানোর সময় সাবেক ভূমিমন্ত্রী আটক শুরুতেই দুই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

হজ ও ওমরা বর্জনের ফতোয়া জারি!

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ মে, ২০১৯
  • ৬৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: হজ ও ওমরা বয়কট করার আহ্বান জানিয়েছেন লিবিয়ার গ্র্যান্ড মুফতি সাদিক আল ঘারিয়ানি। সৌদি আরব কর্তৃক ইয়েমেনের ওপর যুদ্ধের প্রতিবাদে এ আহ্বান জানান তিনি।

লিবিয়ার গ্র্যান্ড মুফতি বলেন, ‘মুসলমানরা হজ ও ওমরার ইবাদত করতে অর্থ খরচ করে সৌদি আরবের পবিত্র নগরী মক্কা ও মদিনায় গমন করেন। সৌদি সরকার ইয়েমেনের ওপর আগ্রাসী আক্রমনে মুসলমানদের এ হজ-ওমরা থেকে প্রাপ্ত অর্থ খরচ করেন।

মুসলমানদের পবিত্র ইবাদত হজ ও ওমরা থেকে প্রাপ্ত অর্থই ইয়েমেনের নিরীহ শিশু-নারী-পুরুষের ওপর আক্রমন ঠেকাতেই দ্বিতীয় বার হজও ওমরা থেকে বিরত থাকার ফতোয়া ঘোষণা করেন তিনি।

সাদিক আল ঘারিয়ানি ইয়েমেনের নিরীহ মুসলমান নারী-শিশুদের কথা চিন্তা করে সৌদি আরবের যুদ্ধনীতির প্রতিবাদে হজ-ওমরা বর্জনের আহ্বান জানান।

যারা ইতিপূর্বে হজ ও ওমরা পালন করেছেন, এ পরিস্থিতিতে তাদের দ্বিতীয় বার হজ ও ওমরা পালন করা উচিত নয়।

গ্র্যান্ড মুফতি প্রকাশ্যে লিবিয়ার টেলিভিশন চ্যানেল ‘ইয়ান লিবিয়া’ (Ean Libya) তে এ ফতোয়া ঘোষণা করেন

বাংলা৭১নিউজ/এম.এস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com