মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত বৃক্ষরোপণে ন্যাশনাল গাইডলাইন্স প্রণয়নের নির্দেশ পরিবেশমন্ত্রীর বৃষ্টিতে সিলেটে বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ গুচ্ছের ২৪ বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের ফল প্রকাশ, উত্তীর্ণ ৫০৭৬০ সাংবাদিকদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠাই হোক মে দিবসের অঙ্গীকার দাবদাহে দ্বিগুণ সেচ খরচে দিশেহারা চাষিরা রেলওয়ের উন্নয়নে সহযোগিতা করতে চায় রাশিয়া ১৫ শতাংশ শ্রমিকের সম্মতিতে ট্রেড ইউনিয়ন গঠন করা যাবে ৩৬ বছরে চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৩.৭ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড মুন্সিগঞ্জে হিট স্ট্রোকে দুজনের মৃত্যু বন্যা আতঙ্কে দ্রুত ধান কাটছেন হাওরের কৃষকরা ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ

হকারদের দখলে সড়ক-ফুটপাত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ৭ জুন, ২০১৮
  • ৩২৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, নাজিম বকাউল, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর শহরের ফুটপাতগুলো দখল হয়ে গেছে অবৈধ হকারদের দৌরাত্মে। প্রতিদিনই সাধারণ মানুষের ভোগান্তি হচ্ছে চরমে।

বিপনী বিতানগুলোর সামনে ও সড়কের দুই পাথে এমন ভাবে দখল হয়েছে যে, সড়কের পুরোটাই চলে গেছে তাদের দখলে। সাধারণ মানুষের চলাচল ও যানবাহনের পার্কিং সংকটও তৈরী হয়েছে।

জনতা ব্যাংকের মোড় থেকে থানা রোড পর্যন্ত পর্যন্ত এবং নিলটুলী থেকে পুরাতন আলীমুজ্জামান ব্রীজ পর্যন্ত সড়কের দুই পাশ দখল করে চলছে ব্যবসা। হকাররা তাদের পন্য সাজিয়ে সকাল থেকে রাত পর্যন্ত সড়ক দখল করে ব্যবসা করে যাচ্ছে। এতে যানজট লেগেই থাকছে এবং মানুষের চলাচলে বিঘœ দিন দিন বেড়েই চলছে।

এ বিষয়ে তীতুমীর বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু বলেন, দীর্ঘদিন ধরেই এমনটি চলছে। আগে মৌখিক ভাবে পৌরসভাকে জানিয়েছি, বলে কোনো লাভ হয়নি, তাই এখন আর অভিযোগ করি না। হকাররা প্রথমে ছালা পেতে বসে, পরে চৌকি বানায় এরপর বাঁশ দিয়ে সামিয়ানা লাগিয়ে পুরো দোকান বানিয়ে বসে।

অনেক ব্যবসায়ী বলেন, আমরা সরকারকে রাজস্ব দেই, দোকান ভাড়া দেই, লাখ লাখ টাকার পণ্য আমদানী করি, অথচ কোনো নিয়মনীতি ছাড়াই ফুটপাতের জায়গা দখল করে জামা কাপড়ের দোকান হচ্ছে নানা রকম ব্যবসা চালিয়ে যাচ্ছে। দেখার কেউ নেই।

এ বিষয়ে ফরিদপুর পৌরসভার প্যানেল মেয়র মির্জা জাকির জানান, কিছুদিন আগে আমরা শরীয়তুল্লাহ বাজারে অভিযান চালিয়েছিলাম। থানা রোড ও নিউ মার্কেট এলাকার সড়কগুলো সত্যিই হকারদের দখলে চলে গেছে। সকালে উঠিয়ে দিলে বিকেলে আবার এসে বসে। ঈদের মধ্যে মানুষের ভোগান্তি হচ্ছে সত্যি, বিষয়টি আমাদের সভায় আলোচনা হয়েছে। জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা করে দ্রুত এ বিষয়ে ব্যবস্থা নেব।

পথচারী আজিজ, হুমায়ুন, আব্দুল বাতেন জানান, দীর্ঘদিন ধরে পৌরসভার নির্বাচন না হাওয়ার কারণে ইচ্ছামত পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা চলছে। এদের কোনো জবাবদিহিতা নেই। এই জবাবদিহিতা না থাকার কারণে আমরা পৌরবাসীরা বিভিন্ন সমস্যায় জর্জরিত। কবে এ থেকে নিস্তার পাবো জানি না। আশা করি এই সমস্যাগুলো সরকার সমাধান করবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com