মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:১৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে চারগুণেরও বেশি বাজার মনিটরিংয়ের বিষয়টি আবার সচল করা হবে জামায়াত নেতা এটিএম আজহারের দুই বছরের কারাদণ্ড নিষেধাজ্ঞায় তাদের অপকর্ম থামেনি: ফখরুল ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক ঘোষণা চট্টগ্রামে নির্বাচনে সংঘর্ষ, অতিরিক্ত পুলিশ মোতায়েন উপজেলা নির্বাচন : স্ট্রোক করে মারা গেছেন ১ ভোটার ও ১ আনসার ‘ভাইদের কোনো লাইসেন্স ছিল প্রমাণ দিতে পারলে শাস্তি মেনে নেব’ ভূতের গলিতে নির্মাণাধীন ভবনে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে পারেনি গণসংহতির মিছিল ‘আজিজ আহমেদের ওপর নিষেধাজ্ঞা নিয়ে আমার কোনো মন্তব্য নেই’ ভিসানী‌তির অধীনে সাবেক সেনাপ্রধানকে নিষেধাজ্ঞা দেয়নি যুক্তরাষ্ট্র কুড়িগ্রামে জাল ভোট দিতে গিয়ে আটক ১, ১৫ দিনের সাজা রাইসির হেলিকপ্টার বিধ্বস্তে মার্কিন ভূমিকার অভিযোগ অস্বীকার যুক্তরাষ্ট্রের গোটা বাংলাদেশ কাঁটাতারের বেড়ায় আটকে আছে : রিজভী শরীয়তপুরে চেয়ারম্যানপ্রার্থীর সমর্থকদের হামলায় ১০ সাংবাদিক আহত শুরু হলো ডিএমপির ‘রোড সেফটি স্লোগান কনটেস্ট-২০২৪’ ইরানি প্রেসিডেন্টের প্রথম জানাজাতেই মানুষের ঢল ঢাকায় অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং ৮ বিভাগেই বৃষ্টি হতে পারে

হংকংয়ে সাংবাদিক হয়রানি, বন্ধ হলো আরও একটি সংবাদমাধ্যম

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ২৫ বার পড়া হয়েছে

হংকংয়ে অনেক দিন ধরেই সাংবাদিকদের ওপর ব্যাপক ধরপাকড় চলছে। চালানো হচ্ছে তল্লাশি অভিযান। সম্প্রতি গ্রেফাতার করা হয়েছে স্ট্যান্ড নিউজের সাবেক ও বর্তমান ৭ সাংবাদিকে। এমনকি বন্ধ করে দেওয়া হয়েছে সংবাদমাধ্যমটি।

এমন পরিস্থিতিতে হংকংয়ের সাংবাদিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এরই ধারাবাহিকতায় বন্ধ হলো সিটিজেন নিউজ নামের আরও একটি সংবাদমাধ্যম। এ নিয়ে মোট তিনটি সংবাদমাধ্যম বন্ধ হলো চীনের এই স্বায়ত্তশাসিত অঞ্চলটিতে। সোমবার (৩ জানুয়ারি) সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

সাংবাদিকতার পরিস্থিতি অবনতি হওয়ার উদ্বৃতি দিয়ে সিটিজেন নিউজ জানায়, বৃহস্পতিবার থেকে তারা তাদের কার্যক্রম বন্ধ করবে। কর্মীদের কথা চিন্তা করেই কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নিয়েছে। সিটিজেন নিউজ হংকংয়ের বৃহত্তম স্বাধীন সংবাদমাধ্যম। ২০২১ সালের জুন মাসে বন্ধ হয় অ্যাপল ডেইলি ও সম্প্রতি বন্ধ হয় স্ট্যান্ড নিউজ।

সিটিজেন নিউজ এক ফেসবুক পোস্টে জানায়, সবার নিরাপত্তার জন্য এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ গত দুই বছরে হংকংয়ে অনেক পরিবর্তন এসেছে। একই সঙ্গে মিডিয়ার ওপর চাপও বেড়েছে। সুতরাং এমন পরিস্থিতিতে কাজ করা সম্ভব নয় বলেও জানায় নিউজ কর্তৃপক্ষ।

বুধবার (২৯ ডিসেম্বর, ২০২১) রাষ্ট্রদ্রোহী সংবাদ প্রকাশের ষড়যন্ত্রের অজুহাতে স্ট্যান্ড নিউজের কিছু সাবেক ও বর্তমান কর্মীদের গ্রেফতার করা হয়। সে সময় দুই শতাধিক পুলিশ পত্রিকা অফিসটিতে তল্লাশি চালায়। তাদের মধ্যে দুইজনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনেছে পুলিশ। তারা দুজনেই গণতন্ত্রপন্থি সংবাদমাধ্যমটির সাবেক সিনিয়র সম্পাদক।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com