বুধবার, ২৬ জুন ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
খাগড়াছড়ি থেকে ফয়সাল-মোস্তাফিজ গ্রেপ্তার, আনা হচ্ছে ঢাকায় হাইপারসনিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ উ. কোরিয়ার, বিস্ফোরিত মাঝ-আকাশেই তিস্তা সেচ ক্যানেলের ধারে পড়ে থাকা মাইন সদৃশ বোমা উদ্ধার ৩৭টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নেই : শিক্ষামন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে কুয়েতের নবনিযুক্ত রাষ্ট্রদূতের সাক্ষাৎ পাবনায় ট্রাক-অটোরিকশা সংঘর্ষে ভাই-বোন নিহত ইসলামী ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত নতুন ঠিকানায় পূবালী ব্যাংকের ঢাকা স্টেডিয়াম শাখা মেডিক্যাল কলেজে পড়াশোনার মান বাড়াতে হবে: স্বাস্থ্যমন্ত্রী ইকো-ট্যুরিজম সম্প্রসারণে একযোগে কাজ করবে বাংলাদেশ ও মালদ্বীপ সালিশদারকে হত্যার ঘটনায় ৬ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন গঙ্গা-তিস্তা নিয়ে ভারত সরকারকে প্রশ্ন করার পরামর্শ মন্ত্রীর পুলিশ কর্মকর্তাদের সম্পদের তদন্ত চলছে: আইজিপি পাকিস্তানে শিশুসহ একই পরিবারের ৯ জনকে গুলি করে হত্যা শনিবার ঢাকায় সমাবেশ, ৩ দিনের কর্মসূচি দিল বিএনপি বুড়িগঙ্গায় তেলবাহী ট্রলারে বিস্ফোরণ, কেঁপে উঠল পুরো এলাকা দুই আসামিকে ধরতে খাগড়াছড়িতে হেলিকপ্টার দিয়ে সাঁড়াশি অভিযান টানা বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, পথে পথে নানা দুর্ভোগ ঈদের আনন্দ বাড়িয়েছে বিকাশ অ্যাকাউন্টে পাঠানো রেমিটেন্স ঈদুল আজহায় ৩০৯টি সড়ক দুর্ঘটনায় ৪৫৮ জন নিহত

সড়ক নির্মাণ ও সংস্কারে শত কোটি টাকার দুর্নীতি, অনুসন্ধানে দুদক

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
  • ১৮ বার পড়া হয়েছে

২০১৫-২০১৬ অর্থবছরে সড়ক নির্মাণ ও সংস্কারসহ বিভিন্ন প্রকল্পের শত কোটি টাকার দুর্নীতির অভিযোগে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সুনির্দিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে কমিশনের অনুমোদনক্রমে দুদকের মাদারীপুর সমন্বিত জেলা কার্যালয় থেকে অনুসন্ধান শুরু হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

দুদক সূত্রে জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরে ১১ কিলোমিটার দীর্ঘ মাদারীপুর-শরীয়তপুর-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কটি দুই লেন থেকে চার লেনে উন্নীত করা হয়। নামকরণ করা হয় শেখ হাসিনা মহাসড়ক। এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) আওতায় পাঁচটি প্যাকেজে এ সড়ক নির্মাণে ব্যয় হয় ৮২ কোটি টাকা। ২০১৮ সালে মহাসড়কটির নির্মাণকাজ শেষ হলেও তিন বছরের মধ্যে সড়কটির বিভিন্ন অংশ বেহাল হয়ে পড়ে। পরবর্তীতে ২০২১-২২ অর্থবছরে মহাসড়কটি সংস্কারে আরও ৮ কোটি ৯৪ লাখ ৯৮ হাজার ৮১৫ টাকা ব্যয় ধরা হয়। 

এ সময় মহাসড়কের মস্তফাপুর থেকে ডিসি ব্রিজ পর্যন্ত সাড়ে ছয় কিলোমিটার চার লেন ও ডিসি ব্রিজ থেকে খোয়াজপুর পর্যন্ত সাড়ে চার কিলোমিটার দুই লেন সংস্কারকাজ করে বরিশালের ওরিয়েন্ট ট্রেডিং অ্যান্ড বিল্ডার্স লিমিটেড (ওটিবিএল) নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠান। অভিযোগ রয়েছে, ঠিকাদারি প্রতিষ্ঠানটি যেনতেনভাবে সংস্কারকাজ করেন। চুক্তিমূল্যের ৫ শতাংশ টাকা জামানত রেখে ৭ কোটি ১৮ লাখ ৫৫ হাজার ৬৬৯ টাকা তুলে নেয়। এছাড়া ছোট ছোট আরও কিছু প্রকল্পের কাজে দুর্নীতির অভিযোগ রয়েছে।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com