শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

সড়ক দুর্ঘটনা রোধে ব্যর্থতার দায় নিলেন মন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: সম্প্রতি ব্যাপক হারে সড়ক দুর্ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তার মন্ত্রণালয় বিভিন্ন বিষয়ে সফলতা পেলেও দুর্ঘটনা রোধসহ সড়ক পরিবহনে শৃংখলা আনতে পারেননি।

ঈদ উপলক্ষে সড়কে মৃত্যুর মিছিল দেখে মন্ত্রী বলেন, এত মৃত্যুতে আমি নিজেও অবাক হয়েছি। মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসেবে সড়কে দুর্ঘটনা রোধে ব্যর্থতার দায় আমি এড়াতে পারি না ।

আজ সকালে রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

দুর্ঘটনাপ্রবণ ১৪৪টি স্পট চিহ্নিত করে সেসব স্থান চওড়াকরণ এবং ডিভাডাইডার নির্মাণ করার কথা জানিয়ে মন্ত্রী বলেন, দেশের সকল মহাসড়কে অযান্ত্রিক যান ও কম গতির গাড়ির জন্য আলাদা সার্ভিস লেন করা হবে।

আইন না মানার প্রবণতা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে জানিয়ে তিনি বলেন, সাধারণ মানুষ ট্রাফিক আইন মানলেও আমরা যারা রাজনীতি করি ও অসাধারণ মানুষ তাদের আইন মানানো দুঃসাধ্য। হেলমেটবিহীন ও তিনজন নিয়ে কোনো বাইকচালককে জিজ্ঞাসা করলে দেখবেন, তারা কোনো না কোনো রাজনৈতিক দলের কর্মী।

মন্ত্রী ক্ষোভের সঙ্গে বলেন, চালকদের বেপায়োরা গাড়ি চালানো আমরা বন্ধ করতে পারিনি। পরিবহনগুলোতে দক্ষ চালকের চেয়ে অদক্ষ চালকই বেশি। তবে আমরা বসে নেই। দুর্ঘটনা রোধসহ সড়ক পরিবহনে শৃংখলা আনতে চেষ্টা অব্যাহত রেখেছি। দুর্ঘটনা রোধের এই চ্যালেঞ্জ অতিক্রম করতে হবে।

ডিআরইউ আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি জামাল উদ্দিন। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পদাক রাজু আহমেদ।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com