সোমবার, ০৬ মে ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ ছয় মাসে রাজস্ব আহরণ বেড়েছে ১৩.৯ শতাংশ: অর্থমন্ত্রী সোনার দাম আরও বাড়লো ব্যর্থতা ঝেড়ে বিশ্বকাপ রঙিন করার প্রত্যাশা জ্যোতির পালিয়ে বাংলাদেশে এলেন আরও ৮৮ বিজিপি সদস্য এবি ব্যাংক পিএলসি যশোরে স্মার্ট কার্ডে নারী উদ্যোক্তা ঋণ স্মরণে বঙ্গবন্ধু ঢাকায় আইওএম মহাপরিচালক অ্যামি পোপে তীব্র তাপপ্রবাহের পর হবিগঞ্জে ঝড়-শিলাবৃষ্টি গুচ্ছের বি ইউনিটের ফল প্রকাশ তাপপ্রবাহ এবারই শেষ নয়, প্রস্তুতি শুরুর পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর হাওরের প্রায় শতভাগ বোরো ধান কাটা শেষ ২৪ ঘণ্টায়ও নেভেনি সুন্দরবনের আগুন, সময় লাগবে ২-৩ দিন যুক্তরাষ্ট্র থেকে দেশে দেশে ছড়িয়ে পড়ছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ সরকারি সফরে অস্ট্রেলিয়া গেলেন বিমান বাহিনী প্রধান সরকার তৃণমূল মানুষের উন্নয়নকে অগ্রাধিকার দিচ্ছে : প্রতিমন্ত্রী সাংবাদিকের উপর হামলা, প্রতিবাদে ক্র্যাবের মানববন্ধন উপজেলা নির্বাচনও বর্জন করুন: রিজভী গ্যাস পাচ্ছেন গোপালগঞ্জবাসী অপারেশনের নামে হাত-পা কেটে পৈশাচিক আনন্দ পেতেন মিল্টন সমাদ্দার আশ্রমকাণ্ডে দায় এড়াতে পারেন না মিল্টনের স্ত্রী

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ৬ নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ২৫ জুন, ২০১৮
  • ১৫০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: একের পর এক সড়ক দুর্ঘটনায় উদ্বিগ্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ৬টি নির্দেশনা দিয়েছেন।

আজ সোমবার মন্ত্রিপরিষদ সভায় সড়ক দুর্ঘটনা নিয়ে আলোচনাকালে তিনি নির্দেশনা দিয়েছেন বলে পরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের জানিয়েছেন।
তিনি জানান, ঈদের পর একধিক সড়ক দুর্ঘটনায় ক্রমবর্ধমান নিহতের সংখ্যায় প্রধানমন্ত্রী উদ্বিগ্ন। তিনি মন্ত্রীসভার বৈঠকে এজেন্ডার বাইরে তিনি এ প্রসঙ্গে  আলোচনা করেন।

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ছয়টি নির্দেশনাও দেন প্রধানমন্ত্রী এ সময়। নির্দেশনাগুলো হলো-

১. বাসের চালক ও হেলপারদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে।

২. লং রুট বা দীর্ঘ পথে কখনোই একজন চালক ৫ ঘণ্টার বেশি গাড়ি চালাতে পারবেন না। সেক্ষেত্রে বিকল্প ড্রাইভারের ব্যবস্থা করতে হবে।

৩. রাস্তার পাশে চালক ও হেলপারদের জন্য বিশ্রামের জন্য বিশ্রামাগার নির্মাণসহ তাদের আপ্যায়নের ব্যবস্থা রাখতে হবে।

৪. অনিয়ন্ত্রিত রাস্তা পারাপার বন্ধে ব্যবস্থা নিতে হবে।

৫. সড়ক পথের সিগন্যাল শতভাগ মেনে চলারতে হবে এবং সবাই যাতে সিগন্যাল মেনে চলে তার ব্যবস্থা করতে হবে।

৬. প্রত্যেক পরিবহনে চালক ও যাত্রীদের সিটবেল্ট বেঁধে রাখতে হবে। সিটবেল্ট না থাকলে তার ব্যবস্থা করতে হবে। এছাড়া এসব নির্দেশনা বাস্তবায়নে স্বরাষ্ট্রমন্ত্রী, সেতুমন্ত্রী ও নৌ-পরিবহনমন্ত্রীকে দায়িত্ব দেয়া হয়েছে। সূত্র: মানবজমিন অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com